অনলাইনে চোরাই ল্যাপটপ বিক্রি : গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে সক্রিয় ল্যাপটপ, ট্যাব ও মোবাইল চুরির সংঘবদ্ধ একাধিক চক্র। বিভিন্ন স্থান থেকে ল্যাপটপ চুরি করে মূল হোতার কাছে জমা দেয়ার পর তা যায় দোকানে। এর মাঝে অনলাইনে চলে ল্যাপটপ বিক্রির বিজ্ঞাপন।

গত ৫ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি রাত পর্যন্ত রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে চক্রের ৬ সদস্যকে গ্রেফতার ও ৯০টি চোরাই ল্যাপটপ জব্দ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) দক্ষিণ বিভাগ। গ্রেফতারকৃতরা হলেন- খলিল গাজী, আব্দুল কালাম, এমদাদুল হক, হাসিবুর রহমান শুভ্র, মনির ব্যাপারী ও মুশফিকুর রহমান।

রোববার দুপুরে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) আব্দুল বাতেন।

গ্রেফতার হওয়া খলিল, কালাম, এমদাদুল ও মুশফিকুর জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন, রাজধানীর বিভিন্ন স্থানে চুরি ও ছিনতাই করা ল্যাপটপ জমা দেয়া চক্রের মূল হোতা মনির ব্যাপারীর কাছে। বিনিময়ে তাদের টাকা দেয়া হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মনির ব্যাপারীকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

জিজ্ঞাসাবাদে মনির জানায়, তার কাছ থেকে হাসিবুর রহমান শুভ্র নামে একজন ল্যাপটপগুলো কিনে নিয়ে যায়। পরে তার দেয়া তথ্যনুযায়ী শুভ্রকে দারুসসালামের টোলারবাগের বাসা থেকে গ্রেফতার করা হয়।

শুভ্র ল্যাপটপগুলো অনলাইনে বিক্রি করতেন বলেও জানান তিনি। আসামিদের দেয়া তথ্যের ভিত্তিতে শুভ্রর বাসা থেকে ৫৬টি ল্যাপটপ ও বসুন্ধরা মার্কেট থেকে ৩৪টি ল্যাপটপ উদ্ধার করা হয়। আব্দুল বাতেন বলেন, চক্রের আরো সদস্য জড়িত রয়েছে। তাদের গ্রেফতারে আমাদের চেষ্টা অব্যাহত আছে।

NO COMMENTS

LEAVE A REPLY