আইএস এর হিটলিস্টে নরেন্দ্র মোদি!

অনলাইন ডেস্ক: জঙ্গী গোষ্ঠি ইসলামিক স্টেট বা আইএস এর সাম্প্রতিক একটি ভিডিও ফুটেজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ইসলাম বিরোধী হিসেবে বলা হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, ইস্তানবুলের নাইটক্লাবে হানা দেওয়ার দিন কয়েক আগে তৈরি হয়েছে এই ভিডিওটি। আইএস সেই ভিডিওতে তুরস্কে হামলা চালানোর ডাক দিয়েছে।(আনন্দবাজার)।

১৯ মিনিটের ওই ভিডিও ফুটেজে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানের পাশাপাশি দেখা গিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এরদোয়ান এবং মোদী, দু’জনেই ইসলাম বিরোধী বলে জানানো হয়েছে ভিডিওতে।

ক্রস শিল্ড নামে আরবি এবং তুর্কি ভাষায় প্রকাশিত ওই ভিডিওতে দেখা যাচ্ছে, সিরিয়ায় আইএস জঙ্গিরা তুরস্ক থেকে অপহৃত দুই সেনাকে জীবন্ত পুড়িয়ে মারছে। শুরুতে এরদোয়ানের সমালোচনা করা হয়েছে কারণ তিনি সিরিয়ায় আইএসের বিরুদ্ধে লড়াইয়ে মদত দিচ্ছেন।

এর পরে এক এক করে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ, পোপ ফ্রান্সিস, মায়ানমারের প্রাক্তন প্রেসিডেন্ট থেইন সেন এবং কয়েক জন ইজরায়েলি নেতাকেও ইসলাম বিরোধী বলে তোপ দেগেছে জঙ্গিরা। এই সূত্রেই হিটলিস্টে এসেছে মোদীর নাম। এরদোয়ান এবং মোদীর যে ছবিটি জঙ্গিরা ব্যবহার করেছে, সেটি ২০১৫-র নভেম্বরের তুরস্কে জি ২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে তোলা।

NO COMMENTS

LEAVE A REPLY