আইএস মিথ্যা প্রচারণা চালাচ্ছে: আল-কায়েদা

অনলাইন ডেস্ক: আল-কায়েদার বিরুদ্ধে ইসলামিক স্টেট (আইএস) মিথ্যা প্রচারণা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন আল-কায়েদা নেতা আয়মান আল-জাওয়াহিরি। গত বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় তিনি এই মন্তব্য করেন।

বার্তায় জাওয়াহিরি বলেন, আল-কায়েদা শিয়া মুসলিমদের ওপর সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে এবং খ্রিস্টান নেতাদের সঙ্গে একজোট হয়ে কাজ করার প্রস্তুতি নিচ্ছে বলে অপপ্রচার চালাচ্ছে আইএস প্রধান আবু বকর আল-বাগদাদি। তিনি বলেন, মিথ্যাবাদীদের মিথ্য দাবি, আমরা শিয়াদের নিন্দা করি না।

জাওয়াহিরি বলেন, আমি নাকি বলেছি, ভবিষ্যতে ইসলামিক খিলাফত সরকারের অংশ খ্রিস্টানরা হতে পারে। আমি শুধু বলেছি খ্রিস্টানরা ভূমি, কৃষি, বাণিজ্য ও অর্থে অংশীদার হতে পারবে এবং শরিয়া আইন অনুযায়ী আমরা ওইসব ক্ষেত্রে তাদের গোপনীয়তা বজায় রাখব।

আল-কায়েদা নেতা বলেন, আমি শিয়া মুসলিমদের বিস্তারলাভ করতে দেওয়ার আহ্বান জানাইনি। বরং আমি বলেছি, তাদের শিয়া নেতৃত্বাধীন ইরাকি সেনাবাহিনীর উপর হামলা চালাতে এবং সাধারণ নাগরিকদের উপর ক্রমাগত হামলা বন্ধ করতে।

তিনি বলেন, আমি তাদের বহুবার বাজার, পবিত্র স্থান ও মসজিদে হামলা করতে নিষেধ করেছি এবং সেনাবাহিনী, নিরাপত্তাবাহিনী, পুলিশ এবং শিয়া মিলিশিয়াদের ওপর হামলা করতে বলেছি।

২০১১ সালে মার্কিন বিশেষ বাহিনীর হাতে ওসামা বিন লাদেন নিহত হওয়ার পর আল-কায়েদার নেতৃত্বে আসেন আয়মান আল-জাওয়াহিরি।

NO COMMENTS

LEAVE A REPLY