‘আমিন’ ধ্বনীতে শেষ হলো তিনদিনের সুন্নাতেভরা ইজতিমা

জঙ্গি ও ভ্রান্ত পথ ছেড়ে শান্তির পথে আসার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: লাখো আশেকে রাসূলের ‘আমিন, ছুম্মা আমিন’ ধ্বনীতে রাজধানীর আশকোনায় শেষ হলো দাওয়াতে ইসলামীর তিনদিনের সুন্নাতেভরা ইজতিমা। শুক্রবার ইজতিমার শেষদিনে পবিত্র জুমার নামাজ শেষে অনুষ্ঠিত হয় মিলাদ, কিয়াম ও আখেরি মোনাজাত। উপস্থিত লাখো মুসল্লি একসঙ্গে জুমার নামাজ আদায় করেন। আখেরি মোনাজাতে গুনাহের মুক্তির জন্য, দেশ-জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তির জন্য কান্নাকাটি করে মহান আল্লাহর দরবারে ফরিয়াদ করা হয়। এসময় আমিন ছুম্মা আমিন ধ্বনীতে মহান আল্লাহর আনুগত্যের এক অভুতপূর্ব হ্রদয়গ্রাহী দৃশ্যের অবতারণা হয়।

জুমার নামাজের পূর্বে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, ভ্রান্তপথ ও অসৎপথ পরিহার করে মহান আল্লাহপাক ও তাঁর প্রিয় হাবিব (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর পথে, রহমতের পথে, সুখ, শান্তি ও সমৃদ্ধির পথে ফিরে আসার এবং প্রত্যেক মানুষকে গুনাহের পথ থেকে মুক্তি দিয়ে নেকীর পথে দাওয়াত দেওয়ার আহবান জানানো হয়। এসময় নেকীর দাওয়াত পৌঁছে দিতে তিনদিন, বারদিন, একমাস, তেষট্টি ও বারমাসের মাদানি কাফেলায় দেশের মসজিদে মসজিদে সফরের জন্য অসংখ্য মুসল্লি নাম লেখান এবং ইজতিমার ময়দান থেকে মাদানি কাফেলা সফর শুরু করেন।

এরআগে দাওয়াতে ইসলামীর মুবাল্লিগরা বিষয় ভিত্তিক আলোচনা করেন। বেশ কিছুক্ষণের জন্য মহান আল্লাহর ধ্যানে, জিকির-আযকার, এবাদত বন্দেগীতে মশগুল হয়ে যান মুসল্লিরা। হ্রদয়ের অন্তস্থল থেকে অকৃত্তিম ভালবাসা নিয়ে রাহমাতুল্লিল আলামীন এর দরবারে পেশ করা হয় দরুদ, ও সালাতু-সালাম।২৮ ডিসেম্বর বুধবার সকাল দশটায় পবিত্র কোরআন শরীফ তেলাওয়াত ও নাতে রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পরিবেশনের মধ্যদিয়ে শুরু হয় দাওয়াতে ইসলামী তিনদিনের এই সুন্নাতেভরা ইজতিমা।

আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য, দাওয়াতে ইসলামীর নিজস্ব নিরাপত্তা কর্মীর কড়া পাহারায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই একেবারে শান্তিপূর্ণভাবে তিনদিনের ইজতিমা অনুষ্ঠিত হয়। আইজিপিসহ পুলিশ ও আইন শৃঙ্খলাবাহিনীর শীর্ষকর্মকর্তা, সংসদ সদস্য, উলামায়ে আহলে সুন্নাত, বিভিন্ন দরবার ও তরিকতের পীর মাশায়েখ ইজতিমায় অংশ নেন।

NO COMMENTS

LEAVE A REPLY