আর্ত-মানবতার সেবায় সবাইকে সমন্বিতভাবে এগিয়ে আসতে হবে: নানক

ফাইল ফটো

এওয়ান নিউজ, ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি বলেছেন, আর্ত-মানবতার সেবায় সরকারের পাশাপাশি সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে সমন্বিতভাবে এগিয়ে আসতে হবে।

আজ রাজধানীর মোহাম্মদপুরে প্রায় ৫ হাজার দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।এ সময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান, যুগলীগ নেতা আরিফুর রহমান তুহিন ও শাহীন আক্তার সাথীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নানক বলেন, মোহাম্মদপুর, আদাবর ও শেরে বাংলানগর থানা ২০০৮ সাল পূর্ব সময়ে অনুন্নত, অবহেলিত, সন্ত্রাস ও মাদকের অভয়ারণ্য ছিল।তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহে এ এলাকা আজ উন্নয়ন ও শান্তির রোল মডেলে পরিণত হয়েছে।

এ অগ্রযাত্রাকে ধরে রাখতে রাজনৈতিক দলের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে উল্লেখ করে নানক বলেন, বর্তমান সরকার পশ্চাৎপদ এলাকাগুলোতে বিশেষ বিবেচনায় শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি ও অবকাঠামো খাতে স্বল্প, মধ্যম ও দীর্ঘ মেয়াদী কর্মপরিকল্পনা বাস্তবায়ন করছে। এসব কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে অবহেলিত অঞ্চলগুলো সুখী, সমৃদ্ধ ও আদর্শ অঞ্চলে পরিণত হবে।

তিনি এ ব্যাপারে দলমত নির্বিশেষে সকল শ্রেণি ও পেশার মানুষকে সরকারের সহায়ক ভূমিকা রাখার আহ্বান জানান।এর আগে নানক প্রায় পাঁচহাজার দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY