ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান আরাস্তু খান ও ব্যাংক ফাউন্ডেশনে চেয়ারম্যান সৈয়দ মঞ্জুরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ সরকারের সাবেক সচিব আরাস্তু খান ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে সাবেক সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম নির্বাচিত হয়েছেন। ৫ জানুয়ারী ২০১৭, বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত বোর্ড অব ডাইরেক্টরসের সভায় তাঁদেরকে এ পদে নির্বাচিত করা হয়।

আরাস্তু খান এর আগে বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন। তিনি বাংলাদেশ সরকারের পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ইন পাবলিক এডমিনিস্ট্রেশন (এমপিএ) ডিগ্রি অর্জন করেন। আরাস্ত খান ১৯৫৬ সালে মানিকগঞ্জ জেলার গরপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

সৈয়দ মঞ্জুরুল ইসলাম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় এবং নৌপরিবহন মন্ত্রনালয়ের সাবেক সচিব। তিনি বাখরাবাদ গ্যাস সিস্টেম লি., যমুনা পেট্রোলিয়াম লি. ও স্ট্যান্ডার্ড এশিয়াটিক অয়েল কোম্পানির চেয়ারম্যান এবং বাংলাদেশ শিল্প ব্যাংক (বর্তমানে বিডিবিএল), আইএফআইসি ব্যাংক, ন্যাশনাল হাউজিং এন্ড ফাইন্যান্স লি., বাংলাদেশ শিপিং কর্পোরেশন, বিটিসিএল, ইস্টার্ণ রিফাইনারি লি. ও ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন এন্ড ডেভেলপমেন্ট কোম্পানিসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগ থেকে স্নাতক এবং আইবিএ থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। সৈয়দ মঞ্জুরুল ইসলাম ১৯৫৬ সালে মাদারীপুরের রাজৈর উপজেলায় জন্মগ্রহন করেন।

NO COMMENTS

LEAVE A REPLY