ইসি গঠনে রাষ্ট্রপতিকে ৫ দফা প্রস্তাব জাসদ-আম্বিয়ার

এওয়ান নিউজ, ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ৫ দফা প্রস্তাব দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-আম্বিয়া)। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, ইসির ধারাবাহিকতা অক্ষুণ্ন রেখে পর্যায়ক্রমে কমিশনের সদস্যদের নিয়োগ দেওয়া।

সোমবার বিকালে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে এসে সাংবাদিকদের সংলাপ বিষয়ে এসব তথ্য জানান দলটির সভাপতি শরীফ নুরুল আম্বিয়া।

প্রস্তাবে বলা হয়েছে, ইসির ধারাবাহিকতা যেন ক্ষুণ্ন না হয়, সে জন্য একসঙ্গে ৫ জনকে নিয়োগ না দিয়ে প্রথম পর্যায়ে প্রধান নির্বাচন কমিশনারসহ ৩ জন ও পরবর্তী সময়ে ২জনকে নিয়োগ দিতে হবে।0

সোমবার বিকাল ৪টার দিকে বঙ্গভবনে সংলাপে অংশ নেয় জাসদের ১২ জনের একটি প্রতিনিধি দল। এতে উপস্থিত ছিলেন, দলটির কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল এমপি, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন, মোহাম্মদ খালেদ, ইন্দু নন্দন দত্ত, ইঞ্জিনিয়ার সফিউদ্দিন বেলাল, খোরশেদ আলম, করিম সিকদার, মঞ্জুর আহমেদ মঞ্জু, মোহাম্মদ মোহসীন, মো. নাসিরুল হক নওয়াব।

জাসদের প্রস্তাবে বলা হয়েছে, ইসিতে যাদেরই নিয়োগ দেওয়া হবে, জনমনে তাদের মুক্তিযুদ্ধের চেতনার প্রতি বিশ্বস্ততা, যোগ্যতা, ও নিরপেক্ষতা নিয়ে যেন সংশয় না থাকে।

জাসদের পর বঙ্গভবনে সংলাপে অংশ নেয় চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন। এর আগে সংলাপ করে বাসদ একাংশ। সর্বশেষ সোমবার সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে মিলিত হবেন সাবেক রাষ্ট্রপতি ডা. একিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্প ধারা বাংলাদেশ।

NO COMMENTS

LEAVE A REPLY