ইসি পুনর্গঠন নিয়ে সংলাপে বঙ্গভবনে পৌঁছেছে জাতীয় পার্টির প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে নির্বাচন কমিশন-ইসি পুনর্গঠন নিয়ে সংলাপের জন্য বঙ্গভবনে পৌঁছেছে জাতীয় পার্টির প্রতিনিধি দল।

মঙ্গলবার বিকাল পৌনে ৩টার দিকে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের নেতৃত্বে সংসদের প্রধান বিরোধী দলের ১৮ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে প্রবেশ করে।

পার্টির চেয়ারম্যান ছাড়া প্রতিনিধি দলের সদস্যরা হলেন- সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, কো-চেয়ারম্যান গোলাম মুহাম্মদ কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, সভাপতিমন্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন বাবলু, আবদুস সাত্তার, সৈয়দ আবু হোসেন বাবলা, নূরে হাসনা লিলি, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সালমা ইসলাম এমপি, এস এম ফয়সাল চিশতী প্রমুখ।

দলীয় সূত্র জানায়, রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে নির্বাচন কমিশন গঠনে সংবিধান মেনে আইন প্রণয়নের দাবি জানাবে জাতীয় পার্টি। নতুন বছরের শুরুতে দশম জাতীয় সংসদের যে অধিবেশন বসবে, সেই অধিবেশনেই এ সংক্রান্ত আইন প্রণয়নের জন্য বলবে দলটি।

এ ছাড়া নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন ইস্যুতে ৫ দফা প্রস্তাবনা তুলে ধরবে দলটি।

এর আগে খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী দল বিএনপির ১১ সদস্যের একটি প্রতিনিধি দল ইসি পুনর্গঠন নিয়ে আলোচনার জন্য বঙ্গভবনে যায়।

NO COMMENTS

LEAVE A REPLY