এবার হ্যাক হল ভারতের এনএসজির ওয়েবসাইট, মোদীকে হুমকি

অনলাইন ডেস্ক: এবার হ্যাক করা হল ভারতের অন্যতম কম্যান্ডো বাহিনী ন্যাশলান সিকিউরিটি গার্ডের (এনএসজি) ওয়েবসাইট। ওয়েবসাইট হ্যাক করে মূল পাতাটিতে পুলিশের হাতে সাধারণ মানুষের মার খাওয়ার একটি ছবি আপলোড করে হ্যাকাররা। ওই ছবি কাশ্মীরের বলেই দাবি তাদের।

কাশ্মীরকে ‘মুক্ত’ করার ডাকের পাশাপাশি প্রধানমন্ত্রী মোদীর উদ্দেশে অশালীন ভাষায় কিছু মন্তব্যও করা হয়। বিষয়টি নজরে আসতেই সাইটটি বন্ধ করে দেওয়া হয়। প্রাথমিকভাবে জানা গেছে, সাইটটি হ্যাক করেছে অ্যালোন ইনজেক্টর নামে একটি সংগঠন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই হামলার পিছনে পাকিস্তানি হ্যাকাররা থাকার সম্ভাবনাই সবচেয়ে বেশি। কারণ, পাকিস্তানপন্থী স্লোগানের পাশাপাশি হ্যাকাররা পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের কথাও বলেছে। তবে এ বার গোটা সাইটটির বিষয়বস্তু নষ্ট করেনি তারা। অন্য ওয়েবসাইটের সঙ্গে লিঙ্কের পাতাটি বদলানো হয়নি।

এনআইসি সূত্র জানাচ্ছে, চীন ও পাকিস্তানের হ্যাকাররা বহুবার ভারতের ওয়েবসাইটে হামলা চালিয়েছে। অনেক সরকারি সাইটেই যে বহুস্তরীয় নিরাপত্তা থাকার কথা তা নেই। ফলে তা সহজেই হ্যাক করা যায়। চীনা ও রুশ হ্যাকারদের কাজকর্ম নিয়ে এখন আমেরিকাও উদ্বিগ্ন। ফলে ভারতের সাইবার সুরক্ষা নিয়ে নতুনভাবে ভাবার সময় এসেছে। সম্প্রতি রাহুল গান্ধী, বিজয় মাল্য ও কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল ‘লেজিয়ন’ নামে এক হ্যাকার গোষ্ঠী।

ডিজিটাল লেনদেন নিয়ে এখনো প্রচার চালাচ্ছে মোদী সরকার। এক বিরোধী নেতার মন্তব্য, ‘প্রধানমন্ত্রী ডিজিটাল, ডিজিটাল বলে চিৎকার করছেন। এ দিকে কম্যান্ডো বাহিনীরই এই দশা। তা হলে সাধারণ মানুষের অবস্থা কী হতে পারে আপনারাই ভেবে নিন।’

NO COMMENTS

LEAVE A REPLY