গুলিস্তানে গুলি ছোড়া ছাত্রলীগের সেই দুই নেতা কারাগারে

এওয়ান নিউজ, ঢাকা: গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ফুটপাতে হকারদের উচ্ছেদকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই বহিষ্কৃত নেতাকে হত্যা চেষ্টা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সকালে ওই দুই আসামি তাদের আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আবেদন শুনানি শেষে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ঢাকার মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারি এ আদেশ দেন।ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক মাহামুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত বছরের ৪ ডিসেম্বর ছাত্রলীগের দুই বহিষ্কৃত নেতা ঢাকা মহানগর দক্ষিণের ছাত্রলীগের সাধারণ সম্পাদব মো. সাব্বির হোসেন এবং ওয়ারী থানার ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

প্রসঙ্গত, গত বছরের ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত ও সড়ক থেকে হকারদের উচ্ছেদ করে ডিএসসিসি। এই উচ্ছেদ কাজে লাঠিসোটা বহনকারী আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের কর্মীরা সিটি করপোরেশনকে সহায়তা করে। এসময় ফাঁকা গুলিবর্ষণের ঘটনা ঘটে। সেসময় তৎকালীন ছাত্রলীগের দুই নেতা সাব্বির হোসেন ও আশিকুর রহমানের হাতে পিস্তল দেখা যায়। এ ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক আব্দুল মান্নান বাদী হয়ে একটি হত্যা চেষ্টার মামলা করেন।

NO COMMENTS

LEAVE A REPLY