জিদানকে হারিয়ে বর্ষসেরা রানিয়েরি

এওয়ান নিউজ ডেস্ক: গত মৌসুমে বিস্ময়করভাবে লেস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতিয়ে হইচই ফেলে দিয়েছিলেন ক্লদিও রানিয়েরি। অসাধারণ সাফল্যের সেরা স্বীকৃতিটাই পেলেন এই ইতালিয়ান কোচ। জিনেদিন জিদানকে হারিয়ে ফিফার বর্ষসেরা কোচ নির্বাচিত হন তিনি।

ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, লিভারপুল ও চেলসির মতো দলকে পেছনে ফেলে গত মৌসুমে লেস্টারকে তাদের ইতিহাসের প্রথম শিরোপা জিতিয়েছিলেন রানিয়েরি; কয়েক বছর আগেই যেই দলটি অবনমন এড়ানোর জন্য লড়ছিল। ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় অঘটনের কারিগর সোমবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে কিংবদন্তি তারকা ডিয়েগো ম্যারাডোনার হাত থেকে বর্ষসেরা কোচের পুরস্কার গ্রহণ করেন।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতিয়েছিলেন জিনেদিন জিদান। এরপর দলটিকে আগস্টে উয়েফা সুপার কাপ ও ডিসেম্বরে ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতান তিনি।

বর্ষসেরা কোচের সেরা তিনে থাকা ফার্নান্দো সান্তোস ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল জাতীয় দলকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতিয়ে বর্ষসেরার দৌড়ে দারুণভাবে টিকে ছিলেন। কিন্তু জিদান ও সান্তোসকে হারিয়ে শেষ হাসি হাসলেন রানিয়েরিই।

NO COMMENTS

LEAVE A REPLY