জেএমবির তামিম-সরোয়ার গ্রুপের সন্দেহভাজন ১০ সদস্য গ্রেপ্তার

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক: ঢাকার উত্তরা ও কলাবাগান এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির ‘তামিম-সরোয়ার’ গ্রুপের সন্দেহভাজন ১০ সদস্যকে গ্রেপ্তারের খবর দিয়েছে র‌্যাব।

সোমবার র‌্যাবের পক্ষ থেকে এ তথ‌্য জানানো হলেও গ্রেপ্তারদের বিষয়ে বিস্তারিত তথ‌্য প্রকাশ করা হয়নি। বিকালে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ‌্য প্রকাশ করা হবে বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন।

গত ৮ অক্টোবর ঢাকার আশুলিয়ার এক বাড়িতে র‌্যাবের অভিযানের সময় পাঁচতলা থেকে পড়ে একজনের মৃত‌্যু হয়। পরে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ এক সংবাদ সম্মেলনে জানান, ওই ব‌্যক্তির প্রকৃত নাম সারোয়ার জাহান। তিনি নব‌্য জেএমবির শীর্ষনেতা।

সারোয়ার জাহানই শায়খ আবু ইব্রাহীম আল হানিফ নামে নব‌্য জেএমবি গঠন করে আমিরের দায়িত্ব নেন বলে র‌্যাবের ভাষ‌্য। অবশ‌্য পুলিশের দাবি, সারোয়ার ছিলেন জেএমবির তৃতীয় সারির নেতা।

সরোয়ার নিহত হওয়ার আগে ২৭ অগাস্ট নারায়ণগঞ্জের পাইকপাড়ায় এক জঙ্গি আস্তনায় অভিযানে নিহত হন তামিম আহমেদ চৌধুরীসহ তিনজন। তামিমকেই নব‌্য জেএমবির মূল ব‌্যক্তি বলে আসছে পুলিশ। জেএমবির এই গ্রুপকেই গুলশান ও শোলাকিয়াসহ সাম্প্রতিক জঙ্গি হামলাগুলোর অধিকাংশ ঘটনায় দায়ী করে আসছে আইন-শৃঙ্খলা বাহিনী।

NO COMMENTS

LEAVE A REPLY