তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে দেখা যেতে পারে আম্মা ঘনিষ্ঠ শশীকলাকে

এওয়ান নিউজ ডেস্ক: ভারতের তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী পদে দেখা যেতে পারে আম্মা ঘনিষ্ঠ শশীকলা নটরাজনকে। সূত্রে খবর আগামী ৯ ফেব্রুয়ারি রাজ্যটির মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন তিনি।

গত বছরের ৫ ডিসেম্বর তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জে. জয়ললিতার প্রয়াণের পরই অল ইন্ডিয়া দ্রাবিড়া মুনেত্রা কাজাঘাম (এআইএডিএমকে)-দলের শীর্ষপদের দায়িত্ব গ্রহণ করেন আম্মা ঘনিষ্ঠ শশীকলা। এবার সেখান থেকে একেবারে মুখ্যমন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব।

দলীয় সূত্রে খবর, আগামীকাল রবিবারই চেন্নাইয়ে দলের সদর দফতরে এক গুরুত্বপূর্ণ বৈঠকে বসতে চলেছে রাজ্যটির বিধায়করা। সেই বৈঠকেই শশীকলাকে মুখ্যমন্ত্রী পদে বসার জন্য আর্জি জানানো হতে পারে। আর শশীকলা চাইলে মুখ্যমন্ত্রী পদে বসা শুধুমাত্র সময়ের অপেক্ষা। যদিও দলেরই এক সিনিয়র নেতা সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, ‘এটা আপনাদের কল্পনা এবং অনুমান ভিত্তিক একটি খবর’।

গত বছরে জয়ললিতার মৃত্যুর পরই ওইদিন রাতেই রাজ্যটির মুখ্যমন্ত্রী পদে বসেন আম্মার আরেক ঘনিষ্ট নেতা ও.পনিরসেলভম। কিন্তু পনিরসেলভমকে সরিয়ে তারই মন্ত্রিসভার একাধিক মন্ত্রী শশীকলাকে মুখ্যমন্ত্রীর পদে বসানোর জন্য মতামত দেন। এমনকি লোকসভার ডেপুটি স্পিকার এবং এআইএডিএমকে’এর সিনিয়র নেতা থাম্বি দুরাই-ও দলনেত্রী শশীকলা (চিনাম্মা)-কে দলের নেতৃত্ব দেওয়ার পাশাপাশি রাজ্য সরকারের নেতৃত্ব দেওয়ারও আর্জি জানিয়েছিলেন। তিনি এও জানান, সরকার ও দলের ভার এক ব্যক্তির হাতেই থাকা উচিত।

দলের মুখপাত্র ভি. মৈত্রেয়ান জানান শশীকলাকে মুখ্যমন্ত্রী হিসাবে দল মেনে নিতে রাজি আছে। সব মিলিয়ে শশীলকলার দিকেই পাল্লা ভারী হচ্ছে।

NO COMMENTS

LEAVE A REPLY