থাইল্যান্ডে বন্যায় ১২ জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক: থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে অতিবৃষ্টি থেকে সৃষ্ট বন্যায় অন্তত ১২ জনের প্রাণহানি ঘটেছে। স্থানীয় গণমাধ্যম জানায়, এরই মধ্যে বহু গ্রাম বন্যার পানিতে তলিয়ে গেছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, বন্যার কারণে লাখো মানুষ বাড়ির ছাদে আশ্রয় নিয়েছেন।অতিবৃষ্টি ও বন্যার ফলে যোগাযোগ ব্যবস্থাও ভেঙে পড়েছে। ব্যাহত হচ্ছে বিমান চলাচলও। কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধার তৎপরতা জোরদারের চেষ্টা চললেও বিরূপ আবহাওয়ার কারণে তা সম্ভব হচ্ছে না।

এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, প্রকৃতির এই অবস্থা আরো দু’দিন অব্যাহত থাকতে পারে। সাম্প্রতিক বন্যার কারণে স্কুল এবং অফিস-আদালতের স্বাভাবিক কার্যক্রমও ব্যহত হচ্ছে। বেশ কিছু স্থানের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

যাতায়াতের জন্য দুর্গত এলাকার মানুষ বাধ্য হয়ে টিউব এবং বায়ু ভর্তি ছোট নৌকা ব্যবহার করছেন। বন্যার পানি বেড়ে যাওয়ায় নিমজ্জিত নেখন সি থাম্মারাত প্রদেশে অবস্থিত বিমানবন্দরের কার্যক্রম বন্ধ করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

প্রতিবছরই এই সময়টিতে থাইল্যান্ডে প্রচুর বৃষ্টিপাত হয়ে থাকে। দেশটিতে পর্যটকেরা এসময় কম আসেন। ফলে পর্যটনের সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই সময়টাকে ছুটি হিসেবে ধরে থাকেন।

NO COMMENTS

LEAVE A REPLY