নানা আয়োজনে পালিত হচ্ছে চাষী নজরুলের ২য় মৃত্যুবার্ষিকী

এওয়ান বিনোদন ডেস্ক: আজ ১১ জানুয়ারি। একুশে পদকজয়ী নির্মাতা, চাষী নজরুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। তিনি ২০১৫ সালের এই দিনে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে মৃত্যুবরণ করেন।

তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার সমষপুরে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। আজ সকালে শ্রীনগর উপজেলার সমষপুরে প্রয়াত পরিচালকের কবরে পুষ্পস্তবক অর্পণ, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া আজ দুপুরে চাষী নজরুল ইসলামের বাসভবন ৯ কবি জসীমউদদীন রোডে কাঙালিভোজের আয়েজন করা হয়েছে।

দিনটি স্মরণে আগামীকাল বিএফডিসিতে আলোচনা সভা, চাষী নজরুল ইসলামের জীবনের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র দেখানো হবে। প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেছেন চাষী নজরুলের স্ত্রী জ্যোৎস্না কাজী। এ ছাড়া এদিন কোরআন খতম ও বাদ জোহর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

বিএফডিসির আয়োজন নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম জানান, ‘আজ উনার গ্রামের বাড়িতে আয়োজন করা হয়েছে। সেখানে আমাদের পরিচালক সমিতির পক্ষ থেকে লোক পাঠিয়েছি। এ ছাড়া উনার বাসায় কাঙালিভোজ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আমরা পরিচালক সমিতির পক্ষ থেকে দুটি অনুষ্ঠানই তদারক করছি।’

NO COMMENTS

LEAVE A REPLY