‘পরোটা ওয়ালা’ থেকে পাকিস্তানের দলে!

এওয়ান নিউজ ডেস্ক: হান্নান খান একজন ‘পরোটা ওয়ালা’। এভাবেই সবাই তাকে চিনত। কিন্তু সেই চেনাটা এবার বদলে যাচ্ছে। আশেপাশের সবাই চমকেই গেছেন। রোজ তাদের পরোটা বানিয়ে খাওয়ানো হোটেলের কর্মচারী হান্নান পাকিস্তানের জাতীয় একাডেমি দলে জায়গা করে নিয়েছেন। এগিয়ে যাচ্ছেন জাতীয় দলের দিকে!

করাচির ছেলে হান্নান। বয়স ১৯। বাঁহাতি ব্যাটসম্যান। কাজ করেন স্থানীয় একটি খাবার হোটেলে। তাকে ডাকা হয়েছে পাকিস্তানের জাতীয় একাডেমি দলে। ১৪ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মালয়েশিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি ম্যাচ খেলবেন হান্নান।

‘এই সুযোগ পেয়ে আমার খুশির শেষ নেই। লাহোর থেকে প্রথম যেদিন ফোন এল আমি তখন একটা ম্যাচ খেলছি। এরপর আমি ফোন ব্যাক করলাম। আমাকে জানানো হলো দলে নেওয়ার কথা-’ রোমাঞ্চ চেপে ধরে বলছিলেন হান্নান।

ওটা সত্যিকারের ফোন ছিল কি না তা নিয়ে যথেষ্ট সংশয় ছিল হান্নানের। আরো একবার ফোন করে পুরো নিশ্চিত হয়েছেন তাই। ঘরোয়া গ্রেড-২ আসরে কুয়েটা দলের হয়ে খেলেন হান্নান। কুয়েটার ট্যালেন্ট হান্ট কর্মসূচি থেকে ঢুকে পড়েছেন কুয়েটা গ্ল্যাডিয়েটর্স দলেও।

প্রথমে শুধুৃ হোটেলে কাজ। সেই সাথে খেলার চেষ্টা চালিয়ে যাওয়া। তারপর গ্রেড-২। সেখান থেকে প্রতিভা খোঁজার কর্মসূচি থেকে বড় দলে। আর দেখতে না দেখতে জাতীয় একাডেমিতে! স্বপ্নের মতো সময় যেন হান্নানের।

এভাবে যদি এগিয়ে যাওয়া যায় স্বপ্নের পথে তাহলে আরো বড় স্বপ্ন দেখবেন না কেন হান্নান? পাকিস্তান জাতীয় দলকে তাই লক্ষ্য করে হান্নান জানালেন, ‘এভাবেই ধাপে ধাপে আমি জাতীয় দলে পৌঁছাবো। আমার পারফরম্যান্স দিয়েই একদিন দেশের প্রতিনিধিত্ব করব।’

NO COMMENTS

LEAVE A REPLY