ফল খেয়েই আজীবন সুস্থ থাকা সম্ভব

অনলাইন ডেস্ক: ভারতের এক সেলিব্রিটি শেফ রণবীর ব্রার। তিনি মনে করেন, ফল দিয়ে তৈরি যেকোনো খাবার বা ফল একমাত্র খাদ্যতালিকা যা মানুষের দেহ আজীবন গ্রহণ করে যেতে পারে। মুম্বাইয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন রণবীর।

শেফ সংবাদমাধ্যমকে জানান, প্রাচীনকালের মানুষের খাদ্যাভ্যাস সম্পর্কে কম-বেশি ধারণা সবারই আছে। যখন সবাই বন থেকে ফল সংগ্রহ করে খেত। মানুষের দেহের এ ছাড়া আর কিছু চাই না। ফলই একমাত্র খাবার যা মানুষ আজীবন খেয়ে সুস্থ থাকতে পারে। এ ছাড়া আর কোনো বিশেষ খাবার নেই যা খেয়ে সুস্থভাবে টিকে থাকা যায়। কেবল মাংস বা কার্বোহাইড্রেট খেয়ে মানুষ টিকে থাকতে পারে না। কিন্তু বেঁচে থাকতে যা দরকার বিভিন্ন ধরনের ফল থেকে তাই মিলতে পারে।

রণবীর আরো জানান, আপনি সকালটা শুরু করতে পারে পেঁপে দিয়ে। একটি আপেল খেয়ে নিন। কিংবা নাশপাতিও যথেষ্ট। ক্ষুধা বা তৃষ্ণা দূর করতে পারে তরমুজ। মিষ্টি স্বাদ পেতে চাইলে রয়েছে আম। আসলে ২৪ ঘণ্টায় যেকোনো স্বাদ ও পুষ্টি পেতে কোনো না কোনো ফল রয়েছে।

বেলজিয়ান কনফারেন্স পিয়ার্সে ভারতের বাজারে বেলজিয়ান নাশপাতি আমদানির উদ্বোধন করা হয়। এখানে উপস্থিত ছিলেন ব্র্যান্ড অ্যাম্বাসাডর এবং অভিনেতা সনু সুদ, তরুণ অরোরাসহ আরো অনেকে।

যদিও আমরা সব সময় অন্যান্য খাবার খেয়ে থাকি, কিন্তু ফলের চেয়ে ভালো খাবার মানুষের জন্য আর হয় না। হিন্দুস্তান টাইমস

NO COMMENTS

LEAVE A REPLY