ফিফা-ফিফপ্রো একাদশে রিয়াল-বার্সার প্রাধান্য

এওয়ান নিউজ ডেস্ক: ২০১৬ সালের ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়েছে। অনুমিতভাবেই ইউরোপের দুই সেরা দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা সেখানে আধিপত্য ধরে রেখেছে। সোমবার সুইজারল্যান্ডের জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বর্ষসেরা একাদশ ঘোষণা করে বিশ্বফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এদিন লিওনেল মেসিকে হারিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হন ক্রিস্টিয়ানো রোনালদো।

ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশে রিয়াল থেকে সর্বোচ্চ পাঁচজন খেলোয়াড় জায়গা পেয়েছেন। এরা হলেন- পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো, জার্মান মিডফিল্ডার টনি ক্রুস, ক্রোট মিডফিল্ডার লুকা মডরিচ, ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো ও স্প্যানিশ ডিফেন্ডার সের্জিও রামোস।

বার্সেলোনা থেকে সেরা একাদশে জায়গা করে নিয়ে চারজন। এরা হলেন- আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি, স্প্যানিশ মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা, উরুগুয়ের ফরোয়ার্ড লুইস সুয়ারেস এবং স্প্যানিশ মিডফিল্ডার জেরার্ড পিকে।

বুধবারের কোপা ডেল রে ম্যাচকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে বার্সেলোনা। যে কারণে সোমবারের অনুষ্ঠানে অংশগ্রহণ করেননি মেসি-সুয়ারেজরা।ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশে জায়গা পাওয়া অপর দুজন হলেন- ব্রাজিলিয়ান ডিফেন্ডার ড্যানিয়েল আলভেস এবং বায়ার্ন মিউনিখের জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়ার।

ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশ: ম্যানুয়েল নয়ার, মার্সেলো, সের্জিও রামোস, জেরার্ড পিকে, ড্যানিয়েল আলভেস, টনি ক্রুস, লুকা মডরিচ, আন্দ্রেস ইনিয়েস্তা, লিওনেল মেসি, লুইস সুয়ারেস, ক্রিস্টিয়ানো রোনালদো।

NO COMMENTS

LEAVE A REPLY