বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট ম্যাচে বৃষ্টির হানা

এওয়ান নিউজ ডেস্ক: বাংলাদেশ-নিউজিল্যান্ডের টেস্ট ম্যাচ বৃষ্টির কারণে এখন বন্ধ রয়েছে। তবে বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত বৃষ্টি থেমে গেছে। গ্রাউন্ডসম্যানরা মাঠকে খেলার জন্য প্রস্তুত করছেন।

টসে হেরে ওয়েলিংটন টেস্টের প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশ বৃষ্টির আগ পর্যন্ত ২৯ ওভারে ২ উইকেটে ১১৯ রান সংগ্রহ করেছে। ক্রিজে রয়েছেন মুমিনুল হক (৪৮) ও মাহমুদ উল্লাহ (১৩)। তৃতীয় উইকেটে ৫৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন তারা। বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হকের ৪৮ রানের ইনিংসটি ৭৬ বলে ৮টি চার ও একটি ছক্কায় সাজানো।

বৃষ্টির আগে শেষ ওভারে টিম সাউদির বলে দুটি চার ও একটি ছক্কায় ১৪ রান নেন মুমিনুল। ডানহাতি পেসারের আগের ওভারে তিনি হাঁকান দুটি চার। মাহমুদউল্লাহ ৪১ বলে অপরাজিত ১৩ রান করে ক্রিজে রয়েছেন। এর আগে উদ্বোধনী ব্যাটসম্যান তামিম দলীয় ৬০ রানের মাথায় ৫০ বলে ৫৬ রান করে সাজঘরে ফেরেন। তার ইনিংসটি ছিল ১১টি চারে সাজানো।

তাসকিন-শুভাশীষের অভিষেক
বাংলাদেশ টেস্ট দলে আজ অভিষেক হয়েছে তাসকিন আহমেদ ও শুভাশীষের। তাসকিন অবশ্য বেশ কিছুদিন ধরেই সীমিত ওভারের ক্রিকেট খেলে যাচ্ছেন। তার অভিষেক অনেকটাই প্রত্যাশিত ছিল। তবে শুভাশীষের অভিষেক অনেকটা চমকেরই।

চতুর্থ ওভারে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। টিম সাউদির ফুল লেংথ বল ঠিক মতো খেলতে না পেরে বোল্ড হতে বসেছিলেন ইমরুল কায়েস। সেবার কোনোমতে বেঁচে গেলেও ফিরেন এক বল পরেই। শর্ট বলে পুল করে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

সৌম্য বাদ: এদিকে সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজের মধ্যে শেষ পর্যন্ত মিরাজকেই বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। এই উইকেটে পরের দিকে কার্যকর হওয়ার কথা এই অফ স্পিনারের।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়। চতুর্থ ওভারে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। টিম সাউদির ফুল লেংথ বল ঠিক মতো খেলতে না পেরে বোল্ড হতে বসেছিলেন ইমরুল কায়েস। সেবার কোনোমতে বেঁচে গেলেও ফিরেন এক বল পরেই। শর্ট বলে পুল করে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

NO COMMENTS

LEAVE A REPLY