বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়ে লাভ কি?

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের

ফাইল ফটো

এওয়ান নিউজ, ঢাকা: বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হচ্ছে না- দলটির নেতাকর্মীদের এমন অভিযোগের মধ্যেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রশ্ন রেখেছেন, তাদের অনুমতি দিয়ে লাভ কী? কর্মসূচি দিয়ে নেতারা মাঠে নামে না। নেতা না নামলে কর্মী কিভাবে মাঠে নামবে?

মঙ্গলবার সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন ওবায়দুল কাদের।ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ রাজপথের দল, ক্ষমতায় থাকলেও আমরা রাজপথে আছি, বিরোধী দলে থাকলেও রাজপথে থাকি। আন্দোলনে যারা সফল আগামী নির্বাচনে তারা বিজয়ী হবে।

১১ জানুয়ারির পরে দলে অনুপ্রবেশকারী পরগাছাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে কাদের বলেন, দলে দুই-একটা জামায়াত প্রবেশ বিচ্ছিন্ন ঘটনা। এসব অনুপ্রবেশকারী পরগাছারা বিভিন্ন অপকর্ম করে যাতে শেখ হাসিনার সকল অর্জন প্রশ্নবিদ্ধ হয়। আমরা এসব পরগাছাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। দলে শৃঙ্খলা ভঙ্গকারীদের কোনো ছাড় হবে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের উন্নয়নের প্রধান শত্রু সাম্প্রদায়িকতা। আমাদের আগামী দিনের শপথ হলো সাম্প্রদায়িকমুক্ত বাংলাদেশ গড়ে তোলা। আমরা এই সাম্প্রদায়িকতাকে প্রতিহত, প্রতিরোধ এবং মোকাবিলা করবো।

তিনি বলেন, ১০ জানুয়ারি বাঙালিদের জন্য খুবই তাৎপর্যপূর্ণ একটি দিন। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা বিজয় লাভ করলেও। ১৯৭২ সালে ১০ জানুয়ারি আমাদের স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে এর পূর্ণতা পায়।

NO COMMENTS

LEAVE A REPLY