যারা আয়কর প্রদান করেন তাঁরা সমাজের প্রতিক: রাঙ্গা

নিজস্ব প্রতিবেদকঃ স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আলহাজ্ব মসিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, যারা আয়কর প্রদান করেন, তাঁরা সমাজের প্রতিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে যারা সর্বোচ্চ আয়কর দের তাদের সম্মানের কথা চিন্তা করে সরকার একটি বড় পদক্ষেপ নিতে যাচ্ছে। জনগণের কল্যাণেই আয়-করের টাকা ব্যয় করে করছে। দেশের ও জনগণের উন্নয়নে আয়কর দাতাদের দেয়া আয় করের টাকা দিয়েই সিংহভাগ কাজ সম্পাদন হয়ে থাকে। তাই দেশের কথা ও মানুষের কথা চিন্তা করে সকলকেই আয়কর দেয়া দরকার।

তিনি বলেন, বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে চাইলে সকলের উচিত সামর্থ অনুযায়ী আয়কর দেয়া। তিনি চিকিৎসকদের দিকে ইঙ্গিত করে বলেন, দেশের চিকিসকরা পর্যাপ্ত অর্থ আয় করলেও সবাই পর্যাপ্ত আয়কর দেয় না।

প্রতিমন্ত্রী আরো বলেন, যারা আয়কর প্রদান করেন, তাঁরা সমাজের প্রতিক। আয়কর দাতাদের প্রতিবছর সম্মাননার ব্যবস্থা করায়, আগামীতে আরো বেশি আয়কর দাতা তাদের আয়কর দিতে উৎসাহ পাবেন। গতকাল জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী করদাতাদের সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান এবং আয়কর সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কর অঞ্চল রংপুরের কর কমিশনার হারুণ অর রশীদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, ট্যাক্সেস বার এ্যাসোসিয়েশন রংপুরের সভাপতি এডভোকেট দিপক কুমার রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল রংপুরের অতিরিক্ত কর কমিশনার আব্দুস শহীদ কবীর। বক্তব্য রাখেন কর অঞ্চল রংপুরের যুগ্ম কর কমিশনার মতিয়ার রহমান। এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক মমতাজ উদ্দিন আহমেদ।

সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী করদাতাদের সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে কর অঞ্চল রংপুরের রংপুর সিটি কর্পোরেশন, রংপুর জেলা, লালমনিরহাট জেলা, নীলফামারী জেলা, কুড়িগ্রাম জেলার মোট ৩৫ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান করা হয়। সবশেষে সপ্তাহব্যাপী আয়কর সপ্তাহের উদ্বোধন ঘোষনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

NO COMMENTS

LEAVE A REPLY