শততম টেস্টের মাইলফলকের সামনে আমলা

এওয়ান নিউজ ডেস্ক: অসাধারণ এক অর্জনের সামনে দাঁড়িয়ে রয়েছেন হাশিম আমলা। দক্ষিণ আফ্রিকার হয়ে শততম টেস্ট ম্যাচের মাইলফলক থেকে এক কদম দূরে এই স্টাইলিশ ব্যাটসম্যান। শুক্রবার জোহানেসবার্গ টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার মধ্য দিয়েই এই ল্যান্ডমার্ক স্পর্শ করবেন আমলা।

ইতিহাসের ৬৬তম এবং দক্ষিণ আফ্রিকার অষ্টম ক্রিকেটার হিসেবে শততম টেস্ট খেলতে নামছেন আমলা। এর আগে দক্ষিণ আফ্রিকার হয়ে শততম টেস্ট খেলা অপর সাতজন হলেন যথাক্রমে- জ্যাক ক্যালিস, মার্ক বাউচার, গ্রায়েম স্মিথ, শন পোলক, এবি ডি ভিলিয়ার্স, গ্যারি কারস্টেন ও মাখায়া এনটিনি।

২০০৪ সালের নভেম্বরে কলকাতা টেস্ট দিয়ে শুরু হয়েছিল আমলার। তবে ক্যারিয়ারের শুরুটা যাচ্ছেতাই ছিল সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানের। প্রথম ছয় ইনিংসে যথাক্রমে ২৪, ২, ১, ০, ২৫ ও ১০ রান করেছিলেন তিনি। এরপরই রানের ফল্গুধারা বয়ে যাচ্ছে আমলার ব্যাটে।

সব মিলিয়ে ৯৯ টেস্টের ১৬৮ ইনিংসে এখন পর্যন্ত ৭৬৬৫ রান করেছেন আমলা। ২৫টি সেঞ্চুরি ও ৩১টি হাফসেঞ্চুরির সাহায্যে ৪৯.৫৩ গড়ে এই রান করেন তিনি। সর্বোচ্চ অপরাজিত ৩১১ রান।

বেশ কিছুদিন ধরেই সময়টা ভালো যাচ্ছে না আমলার। ২০১৬ সালের জানুয়ারির পর থেকেই সেঞ্চুরি নেই এই দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়ের ব্যাটে। টানা সাত টেস্টে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করতে পারেননি তিনি। মাইলফলক ম্যাচে হাসবে কি আমলার ব্যাট?

NO COMMENTS

LEAVE A REPLY