সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়ন করুন: বিএমএসএফ

এওয়ান নিউজ, ঢাকা: দেশে প্রতিনিয়ত সাংবাদিক নির্যাতন-নিপিড়ন ও হত্যাযজ্ঞ চলছে। এর কোন বিচার না হওয়ায় দূর্নীতিবাজ ও সন্ত্রাসীরা সুযোগ পেয়ে প্রতিনিয়ত সাংবাদিক নির্যাতন করে যাচ্ছে। ফলে প্রায়শই বাংলাদেশে সাংবাদিক নির্যাতন, নিপিড়ন, অপহরণ, মিথ্যা মামলাসহ হয়রাণীর ঘটনা আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। তাই দেশে সাংবাদিক নির্যাতন আশংকাজনক হারে বেড়ে যাওয়া এবং সাংবাদিক হত্যার বিচার না হওয়া সংস্কৃতির কারনে উদ্বেগ প্রকাশ করে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়ন করার জন্য সরকারের নিকট বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) সোমবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা দাবি করেন।

শাহজাদপুরের দৈনিক সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা, বিএমএসএফ রংপুর জেলা কমিটির সদস্য সচিব মশিউর রহমান উৎস হত্যার বিচার, ডেইলী অবজারভার সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী এবং সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নের দাবীতে ৫-৬ ফেব্রুয়ারী দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের শেষ দিনে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএমএসএফ নেতৃবৃন্দ সরকারের নিকট এই দাবী তোলেন। নেতৃবৃন্দ সাংবাদিক শিমুল হত্যার প্রধান আসামী পুলিশ অল্পসময়ে গ্রেফতার করায় সরকারকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, দেশে স্বাধীনতা পরবর্তী সকল সাংবাদিক হত্যার বিচারের মধ্য দিয়ে সাংবাদিক বিচার সংস্কৃতি থেকে উঠে আসতে সরকারের প্রতি অনুরোধ জানানো হয়।

বিএমএসএফ সভাপতি শহীদুল ইসলাম পাইলটের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সাংবাদিক শিমুল হত্যায় দায়ী শাহজাদপুর পৌরসভার গ্রেফতারকৃত মেয়র মিরুকে দ্রুত বিচার আইনে বিচার ও সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নের দাবি করে বক্তব্য রাখেন বিএমএসএফ সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, আইন উপদেষ্টা এ্যাড কাওসার হোসাইন, কেন্দ্রীয় সহ-সভাপতি জাহাঙ্গীর হোসাইন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, মাইনুল হাসান মৃধা, কেন্দ্রীয় সদস্য এসএম রাসেল, যুব পরিষদ সভাপতি এসএম শামসুল আলম নিক্সন, প্রচার সম্পাদক জাহিদ হাসান, কেন্দ্রীয় সদস্য সাজ্জাদ হোসেন মিয়া, শাহজাদপুরের সাংবাদিক শিমুলের ঘনিষ্ঠজন বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে সংগঠনের সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। আগামী ১৩ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির সভা আহ্বানের সিদ্ধান্ত করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY