সাংবাদিক হাকিম হত্যাকারিদের গ্রেফতার ও শাস্তি দাবী করেছে বিএফইউজে

এওয়ান নিউজ ডেস্ক: সিরাজগঞ্জের শাহজাদপুরে শাসকদলীয় পৌর মেয়রের গুলিতে দৈনিক সমকালের সাংবাদিক আবদুল হাকিম নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি শওকত মাহমুদ ও মহাসচিব এম আবদুল্লাহ ।

এক বিবৃতিতে সাংবাদিক নেতৃদ্বয় ক্ষোভ প্রকাশ করে বলেন, পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিক আবদুল হাকিমকে গুলি করে হত্যা করা হয়েছে। হাকিমের মাথার খুলি থেকে চিকিৎসকরা গুলি বের করেছেন। এতে প্রতীয়মান হয় যে, টার্গেট করে সাংবাদিক আবদুল হাকিমের মাথা লক্ষ্য করে গুলি করেছেন খুনি পৌর মেয়র হালিমুল হক।

নিহত সাংবাদিকের স্ত্রী নূরুন নাহার ইতোমধ্যেই মেয়র হালিমুল হক ও তার দুই ভাইসহ ১২ জনকে আসামী করে থানায় মামলা করেছেন। কিন্তু এখনো পর্যন্ত খুনি পৌর মেয়রকে গ্রেফতার করা হয়নি।

বিবৃতিতে সাংবাদিক নেতৃদ্বয় বলেন, বর্তমান সরকারের আমলে সাগর-রুণীসহ এপর্যন্ত ২৮জন সাংবাদিক খুন হয়েছেন। একটি খুনেরও বিচার হয়নি। খুনীদের গ্রেফতার করা হয়নি। ফলে সাংবাদিক হত্যা-নির্যাতন বেড়েই চলেছে।

অবিলম্বে সাংবাদিক আবদুল হাকিমের চিহ্নত খুনি হালিমুল হকসহ তার সহযোগিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির মুখোমুখি করার দাবী জানিয়ে নেতৃদ্বয় বলেন, সকল সাংবাদিক হত্যার বিচার করতে হবে। অন্যসব হত্যার তদন্ত ও বিচার হলেও সাংবাদিক হত্যার বিচার কেন হয় না তার জবাব সরকারকে দিতে হবে। বিজ্ঞপ্তি

NO COMMENTS

LEAVE A REPLY