১/১১ সম্পর্কে শেখ হাসিনা আগেই সব জানতেন : এমাজউদ্দীন আহমদ

নিজস্ব প্রতিবেদক: আলোচিত সমালোচিত ওয়ান-ইলেভেন প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, সে সময় পরিকল্পিতভাবে জরুরি অবস্থা সৃষ্টি করা হয়েছিল। এ পরিকল্পনার সব কথা ‘শেখ হাসিনা’ জানেন। অথচ কেউ তাদের বিচারের কথা বলেন না। তবে এক সময় তাদের বিচার হবেই।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘ষড়যন্ত্র ও ওয়ান-ইলেভেনের সরকার’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

এমাজউদ্দীন আহমদ বলেন, ২০০৭ সালের ১১ জানুয়ারি মঈন-ফখরুদ্দিন কীভাবে ক্ষমতায় এসেছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব জানেন। এছাড়া ওই ঘটনা রাজনীতির ওপর হস্তক্ষেপ ছিল না, সেটা ছিল সাময়িক অভ্যুত্থান। কারণ ওই সরকারের কে কে উপদেষ্টা হবেন সে তালিকা আগে থেকেই তৈরি ছিল।

তিনি বলেন, বর্তমান মঈন-ফখরুদ্দিনের পথেই রাজনীতি চলছে। রাজনীতিতে এটা সুষ্ঠুতার পথ নয়। আর সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে না আসলে গণতন্ত্র আসবে না।

সংগঠনের সভাপতি শাহাদাৎ হোসেন সেলিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমদ। প্রধান বক্তা ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির কেন্দ্রীয় নেতা ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয় দলের চেয়ারম্যান ব্যারিস্টার এহসানুল হুদা, ইসলামিক ঐক্যজোটের চেয়াম্যান মাওলানা আব্দুল করিম প্রমুখ।

NO COMMENTS

LEAVE A REPLY