৫ জানুয়ারি বাংলাদেশের গণতন্ত্রকে বাক্সে বন্দি করেছে সরকার: মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিবেদক: সরকার এদেশের গণতন্ত্রকে বাক্সে বন্দি করে রেখেছে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ীকমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, ২০০৭ সালের ১/১১ এবং ২০১৪ সালের ৫ জানুয়ারি বাংলাদেশের গণতন্ত্রকে বাক্সে বন্দি করেছে সরকার।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।‘১/১১ ষড়যন্ত্র এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম।

খন্দকার মোশাররফ বলেন, ১/১১ কে বিএনপি যেমনিভাবে স্মরণ করে ২০১৪ সালের ৫ জানুয়ারিকে বিএনপি একইভাবে স্মরণ করে। কারণ এই দিন দুটিতে বাংলাদেশের গণতন্ত্রকে বাক্স বন্দি করা হয়েছে। মঈন উদ্দীন-ফখরুদ্দীনের সরকার ছিল শেখ হাসিনার ষড়যন্ত্রের ফসল। আর তারাই ষড়যন্ত্র করে শেখ হাসিনাকে ক্ষমতায় বসিয়েছে।

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, আমরা ৭ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে সমাবেশের অনুমতি চেয়ে ছিলাম, আমাদেরকে দেয়া হয়নি। অথচ তারা নিজেরা সমাবেশ করার পাশাপাশি তথাকথিত গৃহপালিত বিরোধীদলকে অনুমতি দিচ্ছে। যার মাধ্যমে সরকার বিএনপিকে সকল সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করছে।

তিনি আরো বলেন, সরকার জনগণ এবং গণতন্ত্রকে ভয় পায় যার কারণে ৭ নভেম্বর এবং ৫ জানুয়ারির কথা শুনলে তাদের বুকের মধ্যে কম্পনের সৃষ্টি হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ,বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন প্রমুখ।

NO COMMENTS

LEAVE A REPLY