অস্ট্রেলিয়া বিএনপি’র সম্মেলন: আরিফ সভাপতি-নিগার চৌধুরী সাধারন সম্পাদক

এম মোরশেদ অস্ট্রেলিয়া রিপোর্টার: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)অস্ট্রেলিয়া শাখার সম্মেলন ২০১৬ গত ১৬ ই অক্টোবর রবিবার সিডনির রকডেলে কস্তুরী ফাংশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি অস্ট্রেলিয়ার সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাবেক এম পি বেগম রাশেদা বেগম হীরা।

সম্মেলনে কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন বিএনপি অস্ট্রেলিয়ার উপদেষ্টা ড.জহিরুল হক মোল্লা। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চলমান গণতন্ত্র পুণরুদ্ধারের চলমান আন্দোলন প্রবাসে আর ও গতিশীল করার লক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)অস্ট্রেলিয়া শাখার সকল রাজ্য ও অঙ্গসংগঠনের নেতৃবৃেন্দর মতামতের ভিওিতে আগামী দুই বছরের জন্য মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফকে সভাপতি এস এম নিগার চৌধুরী সাধারন সম্পাদক এবং নাসিম উদ্দিন আহমেদ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করেন ।

সম্মেলনে আর ও উপস্থিত ছিলেন নিউ সাউথ ওয়েলস বিএনপির সভাপতি এস.এম নিগার এলাহী চৌধুরী,লেবার পাটি কেমসি শাখার সভাপতি হাবিব মোহাম্মদ জকি, সাধারণ সম্পাদক মারক এডলার,বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়ার সভাপতি ইয়াসিন আরাফাত সবুজ,স্বেচ্ছাসেবকদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি তারিকুল ইসলাম মিন্টু,জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সভাপতি মো: নাসিম উদ্দিন আহমেদ,জাসাস অস্ট্রেলিয়ার আবদুস সামাদ শিবলু,জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার সহসভাপতি ড.মোহমেদ আলী মনি,স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এএনএম মাসুম,নিউ সাউথ ওয়েলস বিএনপির সাধারণ সম্পাদক কামরুল হাসান শামীম, যুবদল অস্ট্রেলিয়ার সাধারন সম্পাদক এ এস এম আবু সায়েম সুমন,সাংগঠনিক সম্পাদ আবুল কাশেম,জিয়া পরিষদ সাধারন সম্পাদক আজাদ কামরুল হাসান,খায়রুল কবির পিন্টু,স্বেচ্ছাসেবকদল সাংগঠনিক সম্পাদক মোয়াইমেন খান মিশু,আবদুল্যাহ আলম মামুন,জেবেল হক জাবেদ,ইকবাল মাহামুদ মাসুদ,অনুপ আতনী গমেজ,মো.আমজাদ হোসন খান,সাইমুন বিন শামস,আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সভাপতি নজরুল ইসলাম,রাসেল আলম,কাজী নওয়াজ আশরাফ,শাহাদাত হোসেন শাওন, শফিকুল ইসলাম রিপন প্রমুখ।

মো:মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ সভাপতি নির্বাচিত হওয়ায় ধন্যবাদ জানিয়ে বলেন, দলকে সুসংগঠিত, শক্তিশালী ও গতিশীল করে নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে প্রত্যেকটি আন্দোলন এবং সংগ্রামে অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে অতীতের মতোই গণতন্ত্র পুণরুদ্ধারের চলমান আন্দোলন প্রবাসে আন্দোলন সংগ্রাম থেকে পিছপা হবো না।

উল্লেখ্য,২০০৯ সালে বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেন বিএনপি অস্ট্রেলিয়ার ৭১ সদস্য আহবায়ক কমিটি অনুমোদন করেন।

NO COMMENTS

LEAVE A REPLY