উডবার্নের রেকর্ড-গোলে সেমিতে লিভারপুল

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত ছন্দে থাকা লিভারপুল লিগ কাপেও দারুণ ছন্দে রয়েছে। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নশিপের দল লিডস ইউনাইটেডকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। ঘরের মাঠে কোয়ার্টার ফাইনালে লিডসকে ২-০ গোলে হারিয়ে সেমিতে জায়গা করে নেয় লিভারপুল।

আনফিল্ডে অবশ্য লিডসের বিপক্ষে গোলের জন্য শুরু থেকেই সংগ্রাম করতে হয়েছিল লিভারপুলকে। তবে শেষ মুহূর্তের দুই গোলে দারুণ জয় দিয়ে শেষ চারে জায়গা করে নেয় অল রেডরা।

লিভারপুলের সেমিতে ওঠার দিন রেকর্ড গড়েছেন ওয়েলস অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় বেন উডবার্ন। ১৭ বছর ৪৫ দিন বয়সে গোল করে লিভারপুলের সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়েন তিনি।

আনফিল্ডে খেলার ৭৬তম মিনিটে বাম প্রান্ত থেকে আলেকজান্ডার-আর্নল্ডের ক্রস থেকে গোলপোস্টের কাছ থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে লিভারপুলকে এগিয়ে নেন ডিভোক ওরিজি। পাঁচ মিনিট পর উডবার্নের গোলে জয় নিশ্চিত হয় অল রেডদের।

দিনের অপর ম্যাচে নিউক্যাসল ইউনাইটেড ও হাল সিটির মধ্যকার কোয়ার্টার ফাইনালের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ার পর টাইব্রেকারের ৩-১ ব্যবধানের জয় দিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় হাল সিটি। নিউক্যাসল তিন-তিনটি পেনাল্টি মিস করলে বিদায় ঘটে তাদের।

সেমিফাইনালে লিভারপুল কার বিপক্ষে খেলবে সেটি মঙ্গলবারের দুই কোয়ার্টার ফাইনাল শেষে অনুষ্ঠিতব্য ড্রয়ের মাধ্যমে নিশ্চিত হবে। মঙ্গলবার রাতে আর্সেনাল-সাউদাম্পটন ও ম্যানচেস্টার ইউনাইটেড-ওয়েস্ট হ্যাম সেমিফাইনালে জায়গা করে নেয়ার জন্য লড়বে।

NO COMMENTS

LEAVE A REPLY