খাদিজা আক্তার মায়ের ডাকে সাড়া দেননি

নিজস্ব প্রতিবেদক: সিলেটে ছাত্রলীগ নেতার চাপাতির কোপে গুরুতর জখম খাদিজা আক্তার নার্গিস তার মায়ের ডাকে সাড়া দেননি। বুধবার সকালে খাদিজার মা মনোয়ারা বেগম স্কয়ার হাসপাতালে তার সঙ্গে দেখা করতে আসেন। কিন্তু খাদিজা মায়ের ডাকে সাড়া দেয়নি বলে জানিয়েছেন তার বড় ভাই শাহীন আহমেদ।

খাদিজার শারীরিক অবস্থার বিষয়ে জানতে চাইলে শাহীন আহমেদ বলেন, আজ খাদিজা শুধু মাথা নাড়াচ্ছে। ধারণা করা হচ্ছে- তার শরীরের কাটা অংশগুলো শুকাতে শুরু করেছে। তাই ব্যথা বেড়েছে।

শাহীন আহমেদ বলেন, মঙ্গলবার মাকে দেখতে চেয়েছিল খাদিজা। তাই আজ সকালে সিলেট থেকে মা ঢাকা আসেন। কিন্তু মায়ের ডাকে খাদিজা সাড়া না দেওয়ায় মা খুব কান্নাকাটি করছে।

এদিকে মঙ্গলবার বিকেলে খাদিজাকে পুডিং খাওয়ানো হয়। চিকিৎসার একটা অংশ হিসেবে তাকে পুডিং খাওয়ানো হয়েছে। ডাক্তাররা দেখছেন খাদিজা খেতে পারেন কিনা। আর গত রোববার বিকেলে বিছানা থেকে তুলে হুইল চেয়ারে বসানো হয় খাদিজাকে।

চাপাতির কোপে গুরুতর জখম খাদিজার এক হাতে সফলভাবে অস্ত্রোপচার শেষ হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক ও তার পরিবার। অর্থোপেডিক ডা. মেজহাব উদ্দিনের নেতৃত্বে সোমবার টানা ২ ঘণ্টা খাদিজার ডান হাতে অস্ত্রোপচার করা হয়।

খাদিজার চিকিৎসক ডা. মেজবাহ উদ্দিন আহমেদ জানান, ডান হাতের সামনের অংশে এবং কয়েকটা আঙুলে সফলভাবে অস্ত্রোপচার হয়েছে। এছাড়া তার বাম পায়ের একটি কাটা অংশে সেলাই দেওয়া হয়।

তিনি জানান, এই অপারেশনে খাদিজার লাইফ সাপোর্টের প্রয়োজন হয়নি। তবে খাদিজার শরীরের বাম পাশের সমস্যা কতটা প্রকট তা এখনই জানানো যাবে না। এর জন্য আরো সময় প্রয়োজন।

স্কয়ার হাসপাতালের নিউরো সার্জন ডা. রেজাউস সাত্তার বলেন, শরীরের কোনো অংশ প্যারালাইজড হবে কিনা এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। আরো দুই থেকে আড়াই মাস পরে এ বিষয়ে জানানো যাবে।

গত ৩ অক্টোবর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সিলেট সরকারি মহিলা কলেজছাত্রী খাদিজাকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে।

ওই ঘটনার পর প্রথমে খাদিজাকে সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ৪ অক্টোবর ভোরে ঢাকায় আনা হয়। ওইদিন দুপুরে স্কয়ার হাসপাতালে অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখেন।

NO COMMENTS

LEAVE A REPLY