চট্টগ্রামে সাগরিকা বকেয়া বেতনের দাবীতে রাস্তা অবরোধ

বাচ্চু বড়ুয়া: চট্টগ্রামে বকেয়া বেতনের দাবীতে পাহাড়তলী থানা এলাকা সাগরিকা রোড জিন্স এক্সপ্রেস লিমিটেড দুই মাসের বকেয়া বেতন না দেওয়ায় রাস্তা অবরোধ করল প্রায় পাচঁ হাজার নারী শ্রমিক। আজ মঙ্গলবার সকাল ১১ টা থেকে বিকাল পযর্ন্ত এই রাস্তা অবরোধ করে রাখেন তারা।এতে চরম ভোগান্তিতে পরেছে হাজার হাজার মালবাহী গাড়ী সহ বিভিন্ন যানবাহন।

নারী শ্রমিক নেতা জান্নাতুল বলেন,গত দুই মাস ধরে আমাদের প্রায় পাচঁ হাজার শ্রমিকের বেতন দিচ্ছেনা। নিরুপায় হয়ে আজ আমরা রাস্তা অবরোধ করেছি পুলিশ ও কোন সমাধান দিতে পারছেনা। এদিকে বাসা ভাড়া মানছে না বাসার মালিক। মুদিও দোকানের বাকী টাকা দিতে পারছিনা বাজার করা বআধ হয়ে গেছে আমাদের। সারামাস কষ্ট করে চাকরি করে ন্যায্য বেতন পাই না।অবরোধ চলাকালে শিল্প পুলিশ ও পাহাড়তলী থানা পুলিশ এসে মালিকের সাথে কথা বলে বকেয়া বেতনের আশ্বাস দেন এবং চার ঘন্টা পর রাস্তা অবরোধ ছেড়ে দিয়ে যার যার কর্মস্থান ফ্লোরে অবস্থান নিয়েছে বলে জানিয়েছে নারী শ্রমিক নেতা এয়াছমিন।

জানা গেছে, জিন্স এক্সপ্রেস লিমিটেডের মালিক মোরশেদ হাজী। এব্যাপারে মোরশেদ হাজীর একান্ত কর্মকর্তা দেবু প্রসাদ কে ফোন করা হলে তিনি মুঠোফোন রিসিভ করেননি। এদিকে ঘটনাস্থল থেকে পাহাড়তলী থানার এস আই আনোয়ার বলেন,মালিক মোরশেদ হাজীর সাথে কথা বলেছি সকল শ্রমিকের বেতন আজকে পরিশোধ করা হবে বলে জানিয়েছে। রাস্তার সকল যান চলাচল স্বাভাবিক ভাবে চলাচল করছে।

NO COMMENTS

LEAVE A REPLY