জাতীয় প্রেসক্লাবের নির্বাচনের তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : আগামী ৩১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিন নির্ধারণ করে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন পরিচালনার জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিটিও ঘোষণা করা হয়েছে। ইলেকট্রনিক পদ্ধতিতে এই নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জাতীয় প্রেস ক্লাবের নোটিশ বোর্ডে টানানো সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে। বোর্ডে টানানো বিজ্ঞপ্তিতে তারিখ দেওয়া আছে ১৪ নভেম্বর।

তবে কবে এটি বোর্ডে লাগানো হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। যদিও বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে স্থায়ী সদস্যদের মধ্যে যারা চলতি বছরের সেপ্টেম্বর মাস পর্যন্ত চাঁদা ও অন্যান্য বকেয়া পরিশোধ করেছেন তারাই ভোটার হবেন। চাঁদা পরিশোধের শেষ সময় ২৫ নভেম্বর রাত ১০টা।

নোটিশ বোর্ডে টানানো বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ৩০ নভেম্বর (বুধবার) ভোটার তালিকা টানানো হবে। যেসকল স্থায়ী সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ইচ্ছুক তাদের নভেম্বর (২০১৬) মাস পর্যন্ত চাঁদা ও অন্যান্য বকেয়া পরিশোধ করতে হবে। ক্লাবের গঠতন্ত্রের ১৪ অনুচ্ছেদের ঘ (৫) ধারা অনুযায়ী মনোনয়নের পূ্র্ববর্তী মাসের সকল বাকি চাঁদা ও অন্যান্য বকেয়া পরিশোধ না থাকলে কোনো প্রার্থীই কমিটির সদস্য হিসেবে মনোনয়ন লাভের যোগ্য হতে পারবেন না।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১৯ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৩ ডিসেম্বর এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৪ ডিসেম্বর। আগামী ৩০ ডিসেম্বর সংগঠনটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

এদিকে প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক এ নির্বাচন পরিচালনার জন্য মোস্তফা জব্বারকে চেয়ারম্যান করে ৫ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন-মো. মোস্তফা-ই-জামিল, জাফল ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।

NO COMMENTS

LEAVE A REPLY