নরেন্দ্র মোদীসহ ২২ শীর্ষ রাজনীতিককে হত্যার পরিকল্পনা

অনলাইন ডেস্ক: ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ ২২ শীর্ষ রাজনীতিককে হত্যার পরিকল্পনায় তিন সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করেছে দেশটির গোয়েন্দা সংস্থা। তারা জঙ্গি সংগঠন আল-কায়েদার সদস্য। জাতীয় গোয়েন্দা সংস্থা (এনআইএ) গতকাল সোমবার তামিলনাড়ু রাজ্যের মাদুরাই থেকে তাদের গ্রেপ্তার করে।

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, এনআইএ তাদের জেরা করে প্রধানমন্ত্রী মোদীকে হত্যার চক্রান্তের কথা জানতে পারে। গতকাল এনআইএ তদন্তকারী দল জিআর নগর, ওসমাননগর ও ইসমাইলপুরমে অভিযান চালিয়ে এম কারিম, আসিফ সুলতান এবং আব্বাস আলী নামের তিন জঙ্গিকে গ্রেপ্তার করে। জঙ্গিদের কাছ থেকে প্রচুর পরিমানে বিস্ফোরক আটক করা হয়।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, গ্রেপ্তার হওয়া তিন জঙ্গির দেশের ২২ জন শীর্ষ নেতাকে হত্যা করার পরিকল্পনা ছিল। পাশাপাশি গোয়েন্দারা জানতে পেরেছেন জঙ্গিদের হত্যার তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও আছেন। তারা ভারতে বিভিন্ন দূতাবাসে হামলার পরিকল্পনাও করেছিল। আগে গ্রেপ্তার হওয়া আল-কায়দা জঙ্গি হাকিম ও দাউদ সোলেমানকে জেরা করে এদের সম্পর্কে তথ্য জানতে পারে এনআইএ। আরো দুই আল-কায়েদা জঙ্গিকে গ্রেপ্তার অভিযান চলছে।

NO COMMENTS

LEAVE A REPLY