নারী সাজলেন চাকরীর জন্য!

অনলাইন ডেস্ক: চীনের হুনান প্রদেশের জুনজু শহরের বাসিন্দা লি হো। বয়স ৩০ ছুঁয়েছে। একটি চাকরি অর্থাৎ আরেকটু ভালোভাবে বাঁচার আশায় তিনি ব্রেস্ট ইমপ্লান্ট করিয়েছেন। হো মনে করেন, পুরুষের তুলনায় নারীদের চাকরির সুযোগ বেশি। আর এই ধারণা থেকেই কাজটি করেছেন তিনি।

এ জন্য তার খরচ হয়েছে প্রায় সাড়ে চার হাজার ইউরো। এমনিতে বেকার, এত টাকা তিনি পাবেন কোথায়? যে কারণে ঋণের টাকা দিয়ে তাকে কাজটি করতে হয়েছে। মনে আশা তাতে যদি এবার চাকরিটা মেলে। যদিও পরিবারের তোপের মুখে কয়েক মাস পরেই তিনি ইমপ্লান্ট অপসারণ করতে বাধ্য হয়েছেন।

পিপলস ডেইলি অনলাইনের অঙ্গ প্রতিষ্ঠান হুয়ানকিউ তাদের প্রকাশিত প্রতিবেদনে জানিয়েছে, চলতি বছরের আগস্টে ব্রেস্ট ইমপ্লান্টের জন্য চাংশা যান হো। এরপর পরিবার যখন তার সার্জারির বিষয়টি জানতে পারে তখন গত ২৬ সেপ্টেম্বর তিনি ইমপ্লান্ট অপসারণ করেন।

হুনানদুশি ডটনেটকে তিনি জানান, তার চাকরির অভিজ্ঞতা খুব নেই। গত কয়েক বছর ধরে তিনি চাকরি খুঁজছেন। কিন্তু কোনো ফল পাচ্ছিলেন না। তাই বাধ্য হয়েই নিজেকে পরিবর্তন করার সিদ্ধান্ত নেন তিনি।

লি হো গত ২ অক্টোবর আবারও বিষয়টি নিয়ে আলোচনার জন্য হাসপাতালে যান। তখন হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ৩ হাজার ইউয়ান (৩৫০ ইউরো) ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেয়।

NO COMMENTS

LEAVE A REPLY