নাসিক নির্বাচনে বিএনপির সাখাওয়াতকে সমর্থন ২০ দলীয় জোটের

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী সাখাওয়াত হোসেন খানকে সমর্থন দিয়েছে ২০ দলীয় জোট। সাখাওয়াতকে সমর্থন দিয়ে বিএনপির শরীক দল কল্যান পার্টি ও এলডিপি তাদের মেয়র প্রার্থী প্রত্যাহার করে নিয়েছে।

মঙ্গলবার রাতে চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে রাত ৮ টা ৩৫ মিনিটে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদেরর সঙ্গে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

প্রায় পৌনে দুই ঘন্টা ব্যাপী এই বৈঠকের আলোচনার বিষয়বস্তু তুলে ধরে মির্জা ফখরুল বলেন, বৈঠকে নারায়ণগঞ্জ নির্বাচনে বিএনপির প্রার্থীকে পূর্ণ সমর্থন করেছে ২০ দলীয় জোট।

২০ দলীয় জোটের পক্ষ থেকে কবে নাগাদ প্রচারনায় নামে হবে- জানতে চাইলে তিনি বলেন, খুব শিগগির ২০ দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক ডাকা হবে। ওই বৈঠকেই এ সিদ্ধান্ত হবে।

নির্বাচন কমিশন পূনর্গঠনে খালেদা জিয়ার প্রস্তাব ২০ দলীয় জোট সমর্থন করেছে বলেও জানান মির্জা ফখরুল। তিনি বলেন, এই প্রস্তাবনার ওপর ২০ দলীয় জোট জনমত তৈরীর পক্ষে মতামত দিয়েছে।

বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে রাষ্ট্রপতি দেখা করার সময় দিয়েছে কি না- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা প্রত্যাশা করছি, আমাদের সময় দেবে। তবে সময় না দিলে নিয়ম অনুযায়ি রাষ্ট্রপতির কাছে প্রস্তাবনা দেওয়া হবে।

২০ দলীয় জোট বৈঠকে জেলা পরিষদ নির্বাচন বর্জনবে স্বাগত জানিয়ে বলেও জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন,  নাসিরনগরে হিন্দু সম্প্রদায় ও গাইবান্ধায় সাঁওতালদের ওপর যারা নির্যাতন চালিয়ে, তাদের বিচারের আওতায় আনার জন্য দাবি জানিয়ে ২০ দল।

মির্জা আলমগীর জানান, ২০ দলীয় জোট মনে করে, রোহিঙ্গাদের গণহত্যার দায়- দািয়ত্ব মিয়ানমারের। আর এটা সমাধান করতে মিয়ানমারের নেত্রী আং সান সুচিকে এগিয়ে আসতে হবে। তবে ২০ দলীয় রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে এবং জাতিসংঘের সাথে আলোচনা করে এর সুষ্ঠ সমাধানের দাবি জানিয়েছে।

তিনি আরো জানান, ময়মনসিংহের ফুলবাড়িয়ায় কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ ও সফর আলীর হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের বিচারের দাবি জানিয়েছে জোট নেতারা।

জোটের নেতাদের মধ্যে বৈঠকে জামায়েতের কর্ম পরিষদের সদস্য আব্দুল হালিম, জাতীয় পার্টির ‘কাজী জাফর’ মহাসচিব মোস্তফা জামলা হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়াসহ ২০ দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।

NO COMMENTS

LEAVE A REPLY