বুধবারই ইংল্যান্ডের স্থায়ী কোচ হচ্ছেন সাউথগেট

ক্রীড়া ডেস্ক: নানা জল্পনা-কল্পনার অবসান ঘটতে যাচ্ছে। ইংল্যান্ড জাতীয় দলের স্থায়ী কোচ হিসেবে বুধবারই গ্যারেথ সাউথগেটের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। মঙ্গলবার রাতে বিবিসি এই সংবাদ প্রকাশ করেছে।

ইংল্যান্ডের সাবেক ফুটবলার সাউথগেট চার বছরের চুক্তিতে এফএর সঙ্গে যুক্ত হবেন বলে জানায় বিবিসি। বার্ষিক ১৫ থেকে ২০ লাখ ব্রিটিশ পাউন্ড পারিশ্রমিকে তিনি চুক্তিবদ্ধ হবেন বলে এফএ সূত্র জানাচ্ছে।

স্যাম অ্যালারডাইস ইংল্যান্ড কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর ওয়েন রুনিদের হয়ে চারটি ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন সাউথগেট। গত সপ্তাহে এফএর পাঁচ সদস্য সাউথগেটের সাক্ষাৎকার নেন। এরপরই তাকে ইংল্যান্ড জাতীয় দলে স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয় এফএ; বুধবার রাতেই যেটি বাস্তবে রূপ নিতে যাচ্ছে।

সাউথগেটের অধীনে ২০১৮ সালের বিশ্বকাপের বাছাইপর্বের দুটি ম্যাচে মাল্টাকে ২-০ এবং স্কটল্যান্ডকে ৩-০ গোলে পরাজিত করেছে ইংল্যান্ড। তবে স্লোভেনিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে থ্রি-লায়ন্সরা। অন্যদিকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের সঙ্গে ২-২ গোলের ড্র করে সাউথগেটের দল।

NO COMMENTS

LEAVE A REPLY