মুক্তিযোদ্ধা সাদীর মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও দেশের বিশিষ্ট রাজনীতিক মাহবুবুর রব সাদী বীর প্রতীক এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত রোববার দিবাগত রাতে তিনি ৭৪ বছর বয়সে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

মঙ্গলবার এক শোকবার্তায় মির্জা ফখরুল বলেন, মরহুম মাহবুবুর রব সাদী জাসদের প্রতিষ্ঠাকালীন নেতা এবং সংসদ সদস্য হলেও পরবর্তীতে জাসদের হিংসাত্মক ও সন্ত্রাসী রাজনীতি থেকে বেরিয়ে এসে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সংস্পর্শে সুস্থ ধারার রাজনীতি চর্চায় নিজেকে সম্পৃক্ত করেন।

তিনি বলেন, মরহুম সাদী একজন সাহসী, প্রচারবিমূখ এবং ব্যাপক জনপ্রিয় রাজনীতিবিদ ছিলেন। একজন মুক্তিযোদ্ধা হিসেবে সাহস এবং সততাকে পূঁজি করেই পথ চলেছেন জীবনভর। নীতি ও নৈতিকতার প্রশ্নে তিনি কখনো আপোষ করেননি।

মাহবুবুর রব সাদী বেসামরিক মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়নের প্রতিবাদে জীবদ্দশায় নিজের বীর প্রতীক খেতাবটিও গ্রহণ করেননি। এ থেকেই বোঝা যায় তিনি কত বড় মাপের ও বড় মনের অধিকারী ছিলেন। তাঁর মৃত্যুতে জাতি একজন প্রতিভাবান ও জনপ্রিয় রাজনীতিককে হারালো যার শুণ্যতা সহজে পূরণ হবার নয়।

বিএনপি মহাসচিব বলেন, তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান রাব্বুল আলামীন তাঁকে জান্নাতবাসী করুন এই দোয়া করি।

NO COMMENTS

LEAVE A REPLY