মোহাম্মদ শাহজাদ নিষিদ্ধ, সাব্বিরকে জরিমানা

ক্রীড়া প্রতিবেদক : ব্যাট দিয়ে সাব্বির রহমানকে আঘাত করায় নিষিদ্ধ হয়েছেন মোহাম্মদ শাহজাদ। তবে পুরো টুর্নামেন্টে নয়, এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন রংপুর রাইডার্সের আফগান এই ক্রিকেটার। এছাড়া তাকে গুনতে হবে জরিমানাও। অন্যদিকে অখেলোয়াড়সুলভ আচরণের জন্য সাব্বিরকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে।

এদিকে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমান গুনতে হচ্ছে রংপুর অলরাউন্ডার লিয়াম ডসনকে।

সোমবার রাজশাহী কিংস ও রংপুর রাইডার্সের ম্যাচ শেষে এসব সিন্ধান্ত নিয়েছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ। খেলায় সময় মাঠের অনাকাঙ্ক্ষিত ঘটনার টিভি ফুটেজ দেখেই তিন ক্রিকেটারের বিরুদ্ধে তিনি এমন সিন্ধান্ত নিয়েছেন তিনি। ফুটেজে সবকিছু পরিস্কার দেখতে পাওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। ম্যাচ রেফারির কাছে যে যার দোষ শিকার করে নিয়েছেন বলে জানা গেছে।

বিপিএলে সোমবারের ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স। টস জিতে আগে ব্যাটিংয়ে নামে রাজশাহী। ম্যাচের এক পর্যায় ব্যাটিংয়ে নামেন সাব্বির। ঠিক ঐ সময় উইকেটের পেছন থেকে তাকে উদ্দেশ্যে করে শাহজাদ কিছু বলতে থাকেন। সে সময় সাব্বিরও জবাব দেন। কিন্তু ঘটনা এখানেই থেমে থাকেনি। এক সময় শাহজাদের দিকে এগিয়ে যান সাব্বির। দুজনে জড়িয়ে পড়েন বিতণ্ডায়। শেষ পর্যন্ত আম্পায়ারা ও সতীর্থদের সহায়তায় দুই জনকে সরিয়ে নেন।

এরপর দ্বিতীয় ইনিংসে যখন শাহজাদ ব্যাটিংয়ে নামেন, তখনও আগে ঘটে যাওয়া ঘটনার রেশ থাকলো বেশ। রংপুর ইনিংসের চতুর্থ ওভারে মোহাম্মদ সামির পঞ্চম বলে ড্যারেন স্যামির হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন শাহজাদ। ঠিক সে সময় সতীর্থদের সঙ্গে উদযাপনে ছুটছিলেন সাব্বির। তখন প্যাভিলিয়নের দিকে যেতে যেতে ব্যাট দিয়ে সাব্বিরের হাতে খোঁচা দেন শাহজাদ। এরপর আফগান ব্যাটসম্যান, এমন একটা ভাব করেন, যে এমনিতেই লেগে গেছে। অন্যদিকে হাতে আঘাত লাগার পর ব্যথা পাওয়ার ভান করে মাটিতে বসে পড়েন সাব্বির।

এদিকে রংপুর ইনিংসের ষষ্ঠ ওভারে নাজমুল অপুর ওভারের শেষ বলে এলবিডব্লিউ হন লিয়াম ডসন। কিন্তু বলটি তার ব্যাটে লেগে প্যাডে আঘাত করে। তারপরও আম্পায়ার আউট দেন। যে কারণে এই সিন্ধান্তে অনেকটা নাখোশ হন উত্তরবঙ্গের দলটির সোমবারের ম্যাচের অধিনায়ক।

NO COMMENTS

LEAVE A REPLY