যুক্তরাজ্যে ৬ লাখ নারী শিশুকালেই ধর্ষণের শিকার!

এওয়ান নিউজ ডেস্ক: যুক্তরাজ্যের ক্রাইম সার্ভে বিভাগের এক প্রতিবেদনে জানানো হয়, দেশটির প্রাপ্তবয়স্ক নারীদের মধ্যে অন্তত ৬ লাখ নারী তাদের শিশুকালেই ধর্ষণের শিকার হয়েছেন। ব্রিটেনে এই প্রথম এ ধরনের কোনো জরিপ প্রকাশ করা হলো।

শুধু তাই নয়, পূর্ণবয়স্ক পুরুষদের মধ্যেও লক্ষাধিক পুরুষ তাদের শিশু বয়সে যৌন নিপীড়নের শিকার হয়েছেন। ব্রিটিশ পরিসংখ্যান কার্যালয় জানায়, তাদের দেশের ১৬ থেকে ৫৯ বছর বয়সী নারীদের ওপর জরিপ করে পাওয়া গেছে এই তথ্য। মোট ৫ লাখ ৫৭ হাজার নারী স্বীকার করেছেন যে শিশুকালেই তারা ধর্ষণের মতো যৌন নিপীড়নের শিকার হয়েছেন।

হিসেব অনুসারে, ইংল্যান্ড ও ওয়েলসের প্রতি ১৪ জন বয়স্কের মধ্যে একজন শিশু থাকাকালে যৌন নিপীড়নের শিকার হয়েছেন। জাতীয় পরিসংখ্যানের বিভাগের পক্ষ থেকে এবারই প্রথম তাদের জরিপে শিশু নিপীড়নের একটি প্রশ্ন সংযোজন করা হয়। তাতেই এই তথ্য বেরিয়ে আসে।

কর্তৃপক্ষ মনে করছে, শিশুদের এই দশা থেকে বের করে আনতে জাতীয়ভাবেই উদ্যোগ নিতে হবে। যৌন নিপীড়নের বাইরে এই জরিপে অংশ নেয়াদের মধ্যে ৯ শতাংশ বলেছেন তারা মানসিক যন্ত্রণার শিকার হয়েছেন। ৭ শতাংশ জানান, তারা শারীরিকভাবে নির্যাতিত হয়েছেন এবং ৮ শতাংশের ভাষ্য, তারা গৃহনির্যাতনের শিকার।

NO COMMENTS

LEAVE A REPLY