রামেক মর্গ থেকে ১৫ কঙ্কাল উদ্ধার

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গ থেকে ১৫টি কঙ্কাল উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় মর্গের দুই ডোমকে আটক করা হয়েছে। কঙ্কালগুলো ভারত থেকে চোরাইপথে আনা হয়েছিল বলে তারা জানিয়েছেন।

মর্গের দোতলার একটি কক্ষ থেকে মঙ্গলবার রাতে কঙ্কালগুলো উদ্ধার করা হয়। বুধবার পুলিশের পক্ষ থেকে খবরটি জানানো হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রিপন কুমার (৫৫) ও নীরেন রবিদাস (৪২) নামে মর্গের দুই ডোমকে আটক করা হয়েছে। আটক দুইজনের বাড়ি নগরীর বাকির মোড় লক্ষ্মীপুর এলাকায়।

মহানগর ডিবি পুলিশের ওসি আবদুল হান্নান জানান, রামেক মর্গে কঙ্কাল সংরক্ষণ করে কেনাবেচা করা হয় গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য জানতে পেরে মঙ্গলবার রাতে মর্গের দোতলায় অভিযান চালানো হয়। এ সময় খণ্ড খণ্ড অবস্থায় ১৫টি কঙ্কাল ও মাথার খুলি উদ্ধার করা হয়।

এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। রাতেই তাদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়। বুধবার সকালে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ওসি আরো জানান, আটক রিপন ও নীরেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তারা ভারত থেকে খণ্ড খণ্ড অবস্থায় কঙ্কাল নিয়ে আসেন। পরে জোড়া দিয়ে বিক্রি করেন। কঙ্কাল পাচারচক্রের সঙ্গে কারা জড়িত সে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। কেউ জড়িত থাকলে তাদের গ্রেফতার করা হবে বলে ওসি জানান।

NO COMMENTS

LEAVE A REPLY