রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

মৌরিতানিয়ার সিডি মোহাম্মদ হানেনা

এ ওয়ান নিউজ, ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ইথিওপিয়া, মৌরিতানিয়া এবং তিউনিশিয়ার রাষ্ট্রদূতরা আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পৃথকভাবে তাদের পরিচয়পত্র পেশ করেছেন। অনাবাসী এসব দূতরা হলেন- ইথিওপিয়ার আসফাও ডিঙ্গামো ক্যামে, মৌরিতানিয়ার সিডি মোহাম্মদ হানেনা এবং তিউনিসিয়ার আদেল আলআরবি।

ইথিওপিয়ার আসফাও ডিঙ্গামো ক্যামে
ইথিওপিয়ার আসফাও ডিঙ্গামো ক্যামে

বঙ্গভবনে রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের পররাষ্ট্র নীতি হলো সকলের সঙ্গে বন্ধুত্ব এবং কারো সঙ্গে বৈরিতা নয়। বাংলাদেশ সবসময় দ্বিপক্ষীয় সম্পকর্কে গুরুত্ব দেয়।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, বাংলাদেশে তাদের দায়িত্ব পালনকালে এই দেশগুলোর সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

হামিদ বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক মানের ওষুধ, তৈরি পোশাক এবং সিরামিক পণ্য উৎপাদন করছে। এই দেশগুলো বাংলাদেশ থেকে এ সব পণ্য আমদানি করতে পারে।

তিউনিসিয়ার আদেল আলআরবি
তিউনিসিয়ার আদেল আলআরবি

রাষ্ট্রপতি বাংলাদেশ ও এই দেশগুলোর মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সুবিধা কাজে লাগাতে তাদের পরামর্শ দেন।দূতগণ রাষ্ট্রপতিকে বলেন, তারা বাংলাদেশের সাথে দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদারে কাজ করবে। তারা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন।

এর আগে তারা বঙ্গভবনে এসে পৌঁছুলে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি সুসজ্জিত দল তাদের গার্ড অব অনার প্রদান করে।

NO COMMENTS

LEAVE A REPLY