শাহানূরের চিকিৎসার খরচ রাষ্ট্রকে বহন করতে নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক: ঝিনাইদহের কালীগঞ্জে মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করতে গিয়ে দুই পা হারানো বাবা শাহানূর বিশ্বাসের চিকিৎসার খরচ রাষ্ট্রকে বহন করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।আদেশে শাহনূরের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করারও নির্দেশ দেয়া হয়েছে।

স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে। কৃষক শাহনূর বিশ্বাসের পা হারানোর ঘটনায় প্রতিবেদন দাখিলের জন্য গত ২৭ নভেম্বর আদেশ দেন আদালত। এই প্রতিবেদন দাখিলে আজকের ধার্যদিন ছিল।

এর আগে ২২ নভেম্বর সব আসামিকে ৭২ ঘণ্টার মধ্যে কারাবন্দী করতে নির্দেশ দেন হাইকোর্ট। স্বরাষ্ট্রসচিব, পুলিশের আইজিপি, ঝিনাইদহের জেলা প্রশাসক, কালীগঞ্জ থানার নির্বাহী অফিসার ও পুলিশ সুপারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়।

ওই দিন একটি গণমাধ্যমে ‘দুই পা গেছে, এখন ভিটেছাড়া হওয়ার ভয়’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি বিবেচনায় নিয়ে স্বপ্রণোদিত হয়ে আদালত ওই আদেশ দেন।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর সপ্তম শ্রেণীর মেয়েকে উত্যক্ত করার প্রতিবাদ করায় ঝিনাইদহের কালীগঞ্জ থানার নলভাঙ্গা গ্রামের কৃষক শাহানূর বিশ্বাসকে পিটিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা।এ ঘটনায় হাটু থেকে তার দু’পা কেটে ফেলতে হয়। শাহনূর বর্তামনে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন।

NO COMMENTS

LEAVE A REPLY