সাংবাদিক মানিক সাহা হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক: প্রখ্যাত সাংবাদিক ও খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মানিক চন্দ্র সাহা হত্যা মামলায় ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক।

বুধবার দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এমএ রব হাওলাদার এই মামলার রায় ঘোষণা করেন। রায়ে দু’জনকে বেকসুর খালাস দেন ট্রাইব্যুনাল।

এর মধ্য দিয়ে খুলনার প্রথিতযশা সাংবাদিক মানিক সাহা খুন হওয়ার এক যুগ পর এই মামলার রায় ঘোষণা করা হলো। এর আগে গত সোমবার আলোচিত এই হত্যা ও বিস্ফোরক মামলার রায়ের দিন ধার্য করেন ট্রাইব্যুনাল।

হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- সুমন ওরফে নু্রুজ্জামান, বুলবুল ওরফে বুলু, আকরাম হোসেন ওরফে বোমারু আকরাম, আলী আকবর শিকদার, সাত্তার ওরফে ডিসকো সাত্তার, বিল্লাল বেপারী, মিঠুন, সাকা ওরফে সাখাওয়াত হোসেন ও সরো ওরফে সরোয়ার হোসেন।

রায় ঘোষণার সময় সুমন, বুলবুল, আকরাম হোসেন ও আলী আকবর আদালতে উপস্থিত ছিলেন। বাকি পাঁচজন পলাতক রয়েছে। হত্যা মামলায় দু’জনকে খালাস দেয়া হয়েছে। তারা হলেন- হাই ইসলাম ওরফে কচি ও কচি ওরফে ওমর ফারুক।

একই ঘটনায় বিস্ফোরক আইনের অপর মামলার রায়ও ঘোষণা করা হয় আজ। একই আদালতে এই মামলায় ১০ আসামির সবাই খালাস পেয়েছেন।

২০০৪ সালের ১৫ জানুয়ারি খুলনা প্রেস ক্লাবের অদূরে ছোট মির্জাপুরে প্রবেশ মুখের রাস্তায় দুষ্কৃতকারীদের বোমা হামলায় ঘটনাস্থলে নিহত হন মানিক চন্দ্র সাহা। এরপর ১৭ জানুয়ারি খুলনা সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) রণজিৎ কুমার দাস বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

NO COMMENTS

LEAVE A REPLY