সুস্থ্য থাকতে হ্যালো ১৬২৬৩

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রণালয়ের স্বাস্থ্য বাতায়ন সেবার ১৬২৬৩ নম্বরে কল করে আপনি পেতে পারেন স্বাস্থ্য সম্পর্কে নানা পরামর্শ। একই নম্বরে ফোন করে তাৎক্ষণিক পেয়ে যাবেন অ্যাম্বুলেন্সও। স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক বিভাগের পরিচালক ডা. একেএম সাইদুর রহমান জানান, যেকোনো পরামর্শ ও অ্যাম্বুলেন্সের জন্য আপনার মোবাইল থেকে ১৬২৬৩ ফোন করলেই ২৪ ঘণ্টা সেবা দিচ্ছে স্বাস্থ্য বাতায়ন। প্রয়োজন অনুযায়ী এ সেবা দেওয়া হচ্ছে।

যদি আপনি অসুস্থ হন তাহলে সব সমস্যা শুনে প্রাথমিক চিকিৎসা দেয়া হবে। প্রয়োজনে সঠিক হাসপাতাল বা চিকিৎসকের কাছে যাওয়ার কথা বলা হবে। আর যদি হঠাৎ আপনার রোগীর জন্য অ্যাম্বুলেন্স দরকার হয় তাহলে বাংলাদেশের যেকোনো স্থানে স্বল্পমূল্যে অ্যাম্বুলেন্স পাঠিয়ে সহায়তা করা হবে। মনে করুন আপনি কুমিল্লায়। হঠাৎ অ্যাম্বুলেন্স প্রয়োজন। কল করুন ১৬২৬৩ নম্বরে। তাৎক্ষণিক পেয়ে যাবেন। এ ক্ষেত্রে সরকারি অ্যাম্বুলেন্স না পাওয়া গেলে তুলনামূলক কম খরচে বেসরকারি অ্যাম্বুলেন্স জোগাড় করে দেওয়া হবে।

জানা গেছে, উল্লেখিত নম্বরটিতে ফোন করে শূন্য চাপলে সরাসরি চিকিৎসকের সঙ্গে কথা বলা যাবে। ১ চেপে জেনে নিতে পারবেন প্রয়োজনীয় চিকিৎসক ও হাসপাতাল সংক্রান্ত তথ্য। ২ নম্বরে পাওয়া যাবে অ্যাম্বুলেন্স সার্ভিস। সরকারি-বেসরকরি হাসপাতালের সেবা ও চিকিৎসক-নার্সের বিরুদ্ধে অভিযোগ দিতে ৩ নম্বরে চাপতে হবে। ৪ নম্বরে চাপ দিয়ে জানাতে পারবেন যেকোনো দুর্ঘটনার খবর। স্বাস্থ্য বাতায়নের বিস্তারিত তথ্য জানতে হলে চাপতে হবে ৫ নম্বর এবং স্বাস্থ্য বাতায়নের বিরুদ্ধে অভিযোগের জন্য চাপুন ৬ নম্বরে।

NO COMMENTS

LEAVE A REPLY