সেনা ঘাঁটিতে হামলা, পাক সেনা আতঙ্কে ভারত

আন্তর্জাতিক ডেস্ক : জম্মু-কাশ্মীরের নাগরোটার সেনা ঘাঁটিতে হামলার ঘটনায় জড়িতরা সব পাকিস্তান থেকে এসেছিল বলে মনে করছেন ভারতীয় গোয়েন্দারা। যদিও এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো বিবৃতি দেয়নি সেনা বাহিনী। তবুও এ ঘটনায় পাক সেনা সূত্র খুঁজছে ভারত। সব মিলিয়ে আরো হামলার আশঙ্কায় আতঙ্কে রয়েছে ভারতীয় সেনা।

জানা গেছে, নাগরোটায় যে ৩ অস্ত্রধারীকে গুলি করে হত্যা করেছে সেনা বাহিনী, তাদের কাছ থেকে একে-৪৭, ম্যাগাজিন, গ্রেনেডসহ একাধিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আর ওই সব জিনিস পাকিস্তানেই তৈরি বলে মনে করছে বাহিনী।

শুধু তাই নয়, নিহত অস্ত্রধারীদের ব্যাগ থেকে বিস্কুটের যে প্যাকেট মিলেছে, তাও পাকিস্তানেই তৈরি। পাশপাশি, তাদের কাছ থেকে বিস্ফোরক, মোবাইল ফোন, দড়িসহ আরো বিভিন্ন জিনিস উদ্ধার করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার নাগরোটায় ৩ অস্ত্রধারীকে হত্যা করা গেলেও, নিহত হন ৭ সেনা জওয়ান। ওই অঞ্চলে আরো এক অস্ত্রধারী লুকিয়ে রয়েছে বলে সেনা সূত্র জানিয়েছে। ফলে, বুধবার সকাল থেকেও আরো একদফা তল্লাশি শুরু করে বাহিনী।

অন্যদিকে, সম্প্রতি জম্মু-কাশ্মীরের মাচিলে ৩ জওয়ানকে হত্যার পর একজনের মাথা কেটে নিয়ে পালায় অস্ত্রধারীরা। ওই ঘটনায়ও পাক যোগ রয়েছে বলে দাবি করছে ভারতীয় সেনা বাহিনী। সেনাবাহিনীর নর্দান কমান্ডের পক্ষ থেকে ট্যুইটারে ওইসব জিনিসপত্রের ছবি ট্যুইট করা হয়।টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া.কম অবলম্বনে

NO COMMENTS

LEAVE A REPLY