স্যামসাং গ্যালাক্সি নোট ৭ নিয়ে বাংলাদেশ বিমানে উঠা যাবে না

সিভিল এভিয়েশন অথরিটির নির্দেশনা জারি

অনলাইন ডেস্ক: স্যামসাং গ্যালাক্সি নোট ৭ নিয়ে কেউ বিমানে উঠতে পারবে না বলে নির্দেশনা জারি করেছে সিভিল এভিয়েশন অথরিটি বাংলাদেশ।

বুধবার সকালে সিভিল এভিয়েশন অথরিটি এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে। সূত্র জানায়, স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর ব্যাটারি বিস্ফোরিত হয় বলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে বিমানের যাত্রীদের স্যামসাং গ্যালাক্সি নোট ৭ স্মার্টফোন বহন বা চার্জ না দেয়ার জন্য বলেছিলো যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় বিমান পরিবহন সংস্থা। সম্প্রতি চীনে স্যামসাংয়ের এই স্মার্টফোনটির ব্যাটারি বিস্ফোরণে ঘটে।

আন্তর্জাতিক বিমান পরিবহন অ্যাসোসিয়েশন (আইএটিএ) বলেছে, এয়ারলাইনগুলো ঝুঁকি মূল্যায়ন করার পাশাপাশি অতীতে ব্যাটারি ইস্যুতে অন্যান্য মোবাইল ফোনের বিষয়ে কী সিদ্ধান্ত নেয়া হয়েছে, তাও অবহিত হয়েছে।

এদিকে দক্ষিণ কোরীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ব্যাটারি বিস্ফোরণের ঘটনায় সদ্য বাজারে ছাড়া সব গ্যালাক্সি নোট ৭ ফোনসেট ক্রেতাদের ফেরত দিতে বলেছে।

আইএটিএ বলেছে, যদিও স্যামসাং হল সর্ব সাম্প্রতিক প্রতিষ্ঠান যারা ত্রুটিপূর্ণ ডিভাইসে প্রত্যাহারের কথা বলেছে, কিন্তু গত ১২ মাসে ত্রুটিপূর্ণ লিথিয়াম ব্যাটারিযুক্ত ল্যাপ্টপ বহনের ক্ষেত্রেও অন্য প্রতিষ্ঠানগুলো একই রকম সতর্কবার্থ জারি করেছিল।

ফলে এয়ারলাইনগুলো এ ধরনের সমস্যার সঙ্গে পরিচিত এবং এর সমাধান করতে প্রস্তুত রয়েছে। এদিকে অস্ট্রেলিয়ার কানতাস, জেটস্টার এবং ভার্জিন অস্ট্রেলিয়া এয়ারলাইন তাদের ফ্লাইটগুলোতে গ্যালাক্সি নোট ৭ ফোনসেট বহন এবং চার্জ দেয়া নিষিদ্ধ করেছে।

NO COMMENTS

LEAVE A REPLY