হারকিউলেসের মাঠে ক্ল্যাসিকোর প্রস্তুতি বার্সার

ক্রীড়া ডেস্ক : এখনো তারা বিশ্বের অন্যতম সেরা দলই। স্প্যানিশ লিগের তো বটেই। একেবারে যে ছন্দে নেই সেটিও নয়। কিন্তু দলটির নাম বার্সেলোনা বলেই এত কথা হচ্ছে। লিগে কয়েকটি পয়েন্ট হারানোতে তাই রব উঠেছে কাতালানদের সাম্প্রতিক পারফরম্যান্স মোটেও সন্তোষজনক নয়। তবে এল ক্ল্যাসিকোর মহারণের আগে সেটি মোটেই ভাবাচ্ছে না কোচ লুইস এনরিকে। সঙ্গে কোপা ডেল রের ম্যাচে হারকিউলেসের মাঠে ক্ল্যাসিকোর প্রস্তুতি পর্ব সারার কথা বলেছেন বার্সা বস।

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে আগামী শনিবার ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নামবে বার্সা। তার আগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে লিগের সর্বশেষ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হারানোর প্রসঙ্গ টেনে এনরিকে বললেন, ক্ল্যাসিকোতেই দারুণ কিছু ঘটতে যাচ্ছে বার্সেলোনার জন্য।

সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচে বার্সার ‘এমএসএন’ ত্রয়ী খানিকটা নিষ্প্রভই ছিলেন। তবে তারা যে একটি পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে সেই দলটির সেরা তারকা লিওনেল মেসির কল্যাণেই। মহারণের আগে তাই মেসি তো নয়ই, বরং নেইমার-সুয়ারেজকে নিয়েও খুব একটা দুশ্চিন্তার কোনো কারণ দেখছেন না কাতালান কোচ।

দল হয়তো খানিকটা ছন্দে নেই, সেটি আকারে ইঙ্গিতে মেনে নিলেও তা যে কক্ষপথে না থাকার মত সমস্যা নয়, সেটিই সাহস যোগাচ্ছে এনরিকেকে। এরপরও নিজেদের যে জায়গাগুলোতে উন্নতি দরকার, ক্ল্যাসিকোর আগে সেটি ঝালাই করে নিতে বুধবারের কোপা ডেল রের ম্যাচটি কাজে লাগাতে চান তিনি। এদিন বাংলাদেশ সময় রাত ৩টায় সেরা-৩২ এর প্রথম লেগের ম্যাচে হারকিউলেসের মাঠে খেলতে নামবে গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সা।

ম্যাচের আগে সংবাদ মাধ্যমের কাছে এনরিকে বলেছেন, ‘যে প্রতিযোগিতাটায় আমরা নামতে যাচ্ছি, যেখানে দারুণ কিছু স্মৃতি আছে আমাদের। আরো উন্নতি ও ধারাবাহিক হওয়ার জন্য আমরা এই ম্যাচটিতে নিজেদের মত করে জিততে চাই। সব শিরোপা উঁচিয়ে ধরতে আমরাই এখনো ফেভারিট। তবে আমাদের আরো উন্নতি করতে হবে।’

উল্লেখ্য, গত সপ্তাহে স্প্যানিশ লিগে মালাগার বিপক্ষে ঘরের মাঠে গোলশূন্য ড্রয়ের পর সোসিয়েদাদের মাঠ থেকে ১-১ গোলে পয়েন্ট খুইয়ে এসেছে বার্সেলোনা। যাতে ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দুইয়ে আছে কাতালানরা।

NO COMMENTS

LEAVE A REPLY