হুমকি ধমকি দিয়ে সুন্দরবন বিধ্বংসী বিদ্যুৎকেন্দ্র বাস্তবায়ন সম্বব নয়

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক কমিটির অন্যতম নেতা ও নারায়ণগঞ্জ জেলা বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড আবু হাসান টিপু বলেছেন, হুমকি ধমকি দিয়ে সুন্দরবন বিধ্বংসী রামপাল কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র বাস্তবায়ন সম্বব নয়। তিনি বলেন, ‘বিদ্যুৎ কেন্দ্রের অনেক বিকল্প আছে, কিন্তু সুন্দরবনের কোন বিকল্প নাই’। আর যে কারণেই সুন্দরবন ও দেশের দক্ষিণাঞ্চলের প্রাণ, প্রকৃতি ও জীববৈচিত্র্য ধ্বংসকারি রামপালে কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ প্রকল্প অনতিবিলম্বে বন্ধের ঘোষনা দিতে হবে।

আবু হাসান টিপু বলেছেন, সুন্দরবন বিধ্বংসী রামপাল বিদ্যুৎ কেন্দ্র সম্পর্কে সরকারের বক্তব্য ও তাদের অনড় অবস্থান দেখে জনমনে ইতোমধ্যেই প্রশ্ন তৈরী হয়েছে, কোন স্বার্থে দেশের মানুষ, ইউনেস্কো, রায়সারসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের মতামতকে উপেক্ষা করে সরকার রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের সর্বনাশা তৎপরতায় অব্যাহতই রেখেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী একদিকে জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বচ্চো পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্যা আর্থ’ গ্রহণ করছেন আর অন্যদিকে সুন্দরবন বিনাশী রামপাল বিদ্যুৎ প্রকল্প অব্যাহত রেখেছেন। এই পুরস্কারের মর্যাদা রক্ষায় অবিলম্বে রামপাল চুক্তি বাতিল করা না হলে ভবিষ্যতে এই পুরস্কার তার ও তার সরকারের জন্য গলার কাঁটা হয়ে দাঁড়াবে।

আজ ১৯ অক্টোবর বুধবার সকালে বন্দরস্থ পার্টি কার্যালয়ে কমরেড মোক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বন্দর থানা কমিটি আয়োজিত এ বর্ধিত সভাতে অন্যান্যদের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তত্ব রাখেন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির অন্যতমনেতা নাছির হোসেন, জাকির হোসেন, মোক্তার হোসেন, আলমাস মোল্লা, জাহাঙ্গীর হোসেন, আল আমীন, আওলাদ হোসেন, মোরশেদ আলম, কুলছুম বেগম প্রমূখ।

NO COMMENTS

LEAVE A REPLY