অভয়নগরে বিএনপির উঠান বৈঠকে পুলিশের বাধা, গুলি বর্ষণের অভিযোগ


যশোর প্রতিনিধি: যশোরের অভয়নগরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইঞ্জি: টিএস আইয়ুব এর পক্ষে থানা বিএনপি, পৌর ও অঙ্গ সংগঠনের উঠান বৈঠাকে পুলিশ বাধা দেয়ার ঘটনা ঘটেছে। এসময় নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেছে বলে দাবি করা হচ্ছে। 

রোববার সন্ধ্যায় বিএনপি নেতা, উপজেলা চেয়ারম্যান নূরুল হক মোল্যার বাসভবনে এ ঘটনা ঘটে।

জেলা বিএনপির সদস্য মশিয়ার রহমান জানান, পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুযায়ী রোববার সন্ধ্যায় কর্মী সভা চলছিল। শান্তিপূর্ণ কর্মসূচী চলাকালীন পুলিশ অতর্কিত হামলা চালায়। এসময় পুলিশ চার রাউন্ড গুলি বর্ষণ করে। নেতাকর্মীরা দিকবিদিক ছুটাছুটি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে। কিন্তু গুলি বর্ষণের আওয়াজ শুনে একপর্যায়ে এলাকাবাসি চেয়ারম্যান নূরুল হক মোল্যার বাসভবন ঘিরে ফেলে, এসময় পুলিশ অবরুদ্ধ হয়ে পড়ে। পরে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ওই সব নেতা কর্মীদের ছেড়ে দেয় ও পুলিশকে ফেরত নেয়া হয় ।
 
বিষয়টি জানার জন্য থানার অফিসার ইনচার্জ আলমঙ্গীর হোসেনের ব্যবহৃত মোবাইল ফোনে বার বার যোগাযোগ করা হয়। কিন্তু তিনি ফোন রিসিফ করেননি। এ ব্যপারে ওসি তদন্ত রোকিবুজ্জামান জানান, আমি যশোরে ছিলাম থানায় এখনো পৌছে পারেনি। বিষয়টি জেনে আপনাদের বলবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিনুরজ্জামান বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে পুলিশের অভিযান হয়েছে। বিষয়টি জানতে পেরে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। ফাঁকা গুলি বর্ষণের হয়েছে কিনা জানতে চাইলে তিনি জানান আমি একটু দেরিতে পৌঁছায় বিষয়টি আমার জানা নেই।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাঘারপাড়া থানা বিএনপির আহ্বায়ক ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব বলেন, বিকালে অভয়নগর উপজেলা চেয়ারম্যান নূরুল হক মোল্যার বাসভবনে উঠান বৈঠক চলছিল। বৈঠকের জন্য আগেই উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুমতি নেয়া হয়েছিল বলে তিনি দাবি করেন। তারপরেও পুলিশ বাধা দেয়। বৈঠক ছত্রভঙ্গ করতে পুলিশ তিন রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেছে বলে তিনি দাবি করেন।

উপজেলা চেয়াম্যান নূরুল হক মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে বক্তব্য রাখেন, বাঘারপাড়া থানা বিএনপির সদস্য সচিব শামসুর রহমান, বাঘারপাড়া উপজেলা চেয়াম্যান ও যুগ্ম-আহবায়ক মশিয়ার রহমান, বাঘারপাড়া পৌর সভার সাবেক মেয়র ও পৌর আহবায়ক মনা, যশোর জেলা বিএনপির সদস্য মশিয়ার রহমান মশি, অভয়নগর পৌর বিএনপির সহ-সভাপতি হামিদ আলী মাষ্টার, অভয়নগর থানা বিএনপির সাবেক সহ-সাধারন সম্পাদক সেলিম রেজা, সাবেক থানা যুবদলের সভাপতি আলতাপ শেখ, সাবেক সাধারন সম্পাদক রেজাউল ইসলাম রেজা, সাবেক থানা ছাত্রদল সভাপতি এফ এম গিয়াস উদ্দিন, সাবেক পৌর ৪নং ওয়ার্ড কাউন্সিলর শেখ আসাদুল্লাহ আসাদ, পৌর যুবদল আহবায়ক সুমন মোগল, মেজবাউর রহমান বেগ ডাবলু, থানা সেচ্ছাসেবক দল আহাবায়ক জিয়া মোল্যা, পৌর সেচ্ছাসেবক দল আহবায়ক আলম মোল্যা, ছাত্রদল কলেজ কমিটির সভাপতি কাশেম ব্যাপারি, থানা ছাত্রদল সহ-সভাপতি শাহ্ মাহমুদ, পৌর স্বেচ্ছাসেবক দল আহবায়ক মোল্যা আলমসহ প্রমুখ।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।