মঙ্গলবার 21 মে 2019 - ৭, জ্যৈষ্ঠ, ১৪২৬

‘বিপজ্জনক’ চা!

২৯ নভেম্বর, ২০১৮ ১৯:২৯:৪০

এওয়ান ফিচার ডেস্ক: এক কাপ চা নিয়ে আমাদের কতো গল্প কবিতা আছে, তাই না? তাছাড়া এক কাপ চায়ের সাথে আমাদেরও কতো সুখ-দুখের গল্প জড়িয়ে থাকে। আর চা ছাড়া কি বাঙালির সকাল শুরু হয় নাকী? তবে চায়ের কাপে তুফান তোলা বাঙালির কী সাহস হবে বিশ্বের সবচেয়ে ‘বিপজ্জনক’ চা খাওয়ার? আপনি যা ভাবছেন ঘটনা কিন্তু তা নয়। এই চায়ে কোনো ভয়ানক উপাদান মেশানো নেই। কিন্তু এই চা খেতে আপনাকে যেখানে যেতে হবে, বিপদ লুকিয়ে আছে সেখানেই।

সম্প্রতি সন্ধ্যান মিলছে এই দোকানের। সেখানকার চা খেতে গেলে আপনাকে উঠতে হবে সমুদ্রপৃষ্ঠ থেকে ৭ হাজার ফুট উপরে। শুধু তাই নয়, সেই পথও অত্যন্ত ভয়ঙ্কর।

চীনের প্রধান পাঁচটি পর্বতের অন্যতম মাউন্ট হুয়া। সেখানেই পাওয়া যায় এই চা। একটু পথের বর্ণনা দেওয়া যাক। মাউন্ট হুয়াতে একাধিক তাও ধর্মের মন্দির রয়েছে। তারই অন্যতম একটি মন্দির অবস্থিত একেবারে দক্ষিণের চূড়াতে। সেই প্রাচীন স্থানেই টি-হাউসটি।

সেখানে যেতে হলে শিয়ান থেকে হুয়াশানে ২ ঘণ্টা ট্রেক করে যেতে হবে। এটাই সফরের সবচেয়ে সহজ অংশ। এরপরই শুরু আসল খেলা। পাহাড়ের চূড়ায় ওঠার পথ অত্যন্ত সংকীর্ণ ও বিপজ্জনক। কাঠের মচমচে পথের ধারে কোন রেলিং বা কিছু নেই। উঠতে গিয়ে প্রতি পদে ভয়। একটু পা ফসকালেই সব শেষ। একদম শেষে এসে কাঠের পথের ওই অংশটুকু চেইন ধরে ঝুলে যেতে হবে।

মনে হতেই পারে, কী এমন চা? সেই প্রতিবেদনের দাবি, অত্যন্ত সুস্বাদু। সবচেয়ে মজার হল, এই চা বানানো হয় বরফের কুচি, বৃষ্টির পানি ইত্যাদি মিশিয়ে। আগে এক বিচিত্র নিয়ম ছিল। পানিও নিজেকেই নিয়ে যেতে হতো। 



এ সম্পর্কিত খবর

‘বিপজ্জনক’ চা!

‘বিপজ্জনক’ চা!

এওয়ান ফিচার ডেস্ক: এক কাপ চা নিয়ে আমাদের কতো গল্প কবিতা আছে, তাই না? তাছাড়া

শীতের ফেসিয়াল

শীতের ফেসিয়াল

শীতে জুবুথুবু অবস্থা, এর মধ্যে আবার রূপচর্চা! এমন ভাবলে পুরো শীতে আমাদের ত্বক আদ্রতা হারিয়ে



আরো সংবাদ



রেসিপি: তেঁতুলের শরবত

রেসিপি: তেঁতুলের শরবত

১৩ মে, ২০১৯ ১২:২১


ইফতারে যা খাবেন

ইফতারে যা খাবেন

০৮ মে, ২০১৯ ১২:৫৬




পোড়া আমের শরবত কীভাবে বানাবেন?

পোড়া আমের শরবত কীভাবে বানাবেন?

২৮ এপ্রিল, ২০১৯ ১৬:০৬





ব্রেকিং নিউজ