মঙ্গলবার 21 মে 2019 - ৭, জ্যৈষ্ঠ, ১৪২৬

নিউইয়র্কে জাসাসের ইফতার ও দোয়া মাহফিল

হিংসাত্মক রাজনীতির চক্রান্তে বেগম জিয়া কারাবন্দী,গণ আন্দোলনে মুক্ত : বেবী নাজনীন

১৫ মে, ২০১৯ ১৭:৫৬:৫৪

নিউ ইয়র্ক প্রতিনিধি: হিংসাত্মক রাজনীতির চক্রান্তে বেগম জিয়া আজ কারাবন্দী, গণ আন্দোলনেই তাঁকে মুক্ত করতে হবে ।

গতকাল নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে তিতাস রেষ্টুরেন্ট হলে যুক্তরাষ্ট্র জাসাসের ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।জাসাসের সমাবেশে বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনপ্রিয় সংগীতশিল্পী বেবী নাজনীন এসব কথা বলেন।

সমাবশে বেবী নাজনীন বলেন, সর্বদলীয় মানুষের আজ চাওয়া হচ্ছে দেশনেত্রী বেগম জিয়ার মুক্তি এবং তার সুস্থতা। বেগম জিয়া মুক্ত হয়ে আমাদের মাঝে ফিরে এসে আমাদের সংগঠিত করে দলের নির্দেশনা দেবেন। আমরা সেই প্রত্যাশায় আছি। তিনি বলেন, আপনারা যে যেখানে আছেন রাজপথে নামার জন্য প্রস্তুত হয়ে যান। আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করতে হবে। বেবী নাজনীন আরো বলেন, আমাদের মা, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ জেলে। মনে অনেক কষ্ট। প্রতিটি রোজায় তার সাথে কাটিয়েছি। তিনি বাইরে থাকলে আজ তার সাথেই ইফতার করতাম। বিএনপি একটি বিশাল দল। যত নীপিড়ন-নির্যাতন চলানো হোক না কেন একে শেষ করা যাবে না। এ দলের যে নীতি নির্ধারক দেশমাতা বেগম খালেদা জিয়াকেও শেষ করা যাবে না। ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের মাধ্যমে আমাদের মাকে মুক্ত করতে হবে।

বেবী নাজনীন আরো বলেন, কেন্দ্র অনুমোদিত যুক্তরাষ্ট্র জাসাস’র অনুষ্ঠানে আমি এসেছি। কেন্দ্র অনুমোদিত কমিটিকে সবাইকে মানতে হবে। না মানলে কেন্দ্রকে অশ্রদ্ধা করা হবে। যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহেরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাওছার আহমেদের পরিচালনায় এ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু।

বক্তব্যে বাবু বলেন, আজ দেশে একনায়কতন্ত্র রাষ্ট্র পরিচালনা করছে আওয়ামী লীগ। আমাদের গণতন্ত্রের 'মা' দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা অপরাধে আওয়ামী লীগ সরকার কারাগারে রেখেছে। আজ উনাকে কারাগার থেকে মুক্ত করতে আনতে বিএনপির সকল নিবেদিত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম চালিয়ে যেতে হবে। সাবেক সহ সভাপতি আনোয়ার হোসেন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে যারা পদ পদবীর জন্য রাজনীতি করে আসলে তারা বিএনপির কর্মী বা নেতা নয়। আজ যিনি বিএনপির কর্নধার সেই গণতন্ত্রের 'মা' কারাগারে। উনাকে কারাগারে রেখে আমরা ইফতার করছি কিন্তু কিছু ভুয়া স্বার্থনেষী বিএনপি নামধারী লোক প্রবাস ও দেশে নিজেদের জন্য আরাম আয়েস করে দলকে ব্যবহার করছে। তিনি আরো বলেন, এসব বাদ দিয়ে সত্যিকারের দল ও শহীদ জিয়ার আদর্শে রাজনীতি যদি করেন তবে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন গড়ে তুলুন। নয়তো ভুয়া রাজনীতি ছেড়ে দিন। নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু বলেন, যুক্তরাষ্ট্র জাসাসের কেন্দ্রের অনুমোদিত কমিটির ইফতার মাহফিলে এসে আমি সত্যি আবেগাপ্লুত। নিউইয়র্ক শহরের ব্যস্ততার মধ্যে বৃষ্টি ও কনকনে ঠান্ডা অতিক্রম করে এতো নেতাকর্মীদের আগমনেই প্রমাণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি মানুষের ভালোবাসা আছে, থাকবে। তিনি বলেন, এই ইফতার মাহফিলে একটাই দাবি আগামী রমজান যেন দেশনেত্রী কারাগারের বাইরে করেন তার জন্য সকল ভেদাভেদ ভুলে একসাথে মুক্তি আন্দোলন গড়ে তুলুন। যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন সবুজ বলেন, এই মুহূর্তে একটাই দাবি, গণতন্ত্রের 'মা' বেগম জিয়ার মুক্তি। দেশে আজ খুন, গুম, হত্যা, ধর্ষণে ছেয়ে গেছে। কিন্তু বিচার করার কেউ নাই। যে রাষ্ট্র থেকে আজ হাজার হাজার কোটি টাকা পাচার হয়ে যায়, তাদের কোনো বিচার নাই। কিন্তু বিনা দোষে আমার নেত্রী কারাগারে। আর এটাই প্রমাণ করে বেগম জিয়া প্রতিহিংসার রাজনীতির শিকার। তিনি আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে বলেন, এই হিংসাত্মক রাজনীতি বাদ দিয়ে বেগম খালেদা জিয়ারকে মুক্তি দিন।

যুবদল কেন্দ্রিয় কমিটির সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিন ইফতার মাহফিলে আগত সকল নেতাকর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, আজ দেশের সংকটময় মুহূর্তে ও বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো উপায় নেই। যারা দলের কান্ডারি, সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে নিজেদের জন্য ভণ্ডামি রাজনীতি করে তাদের সাথে কোনো আপোষ নেই। এছাড়াও বক্তব্য রাখেন বিএনপি নেতা বাকির আজাদ, গিয়াস উদ্দিন, সৈয়দা মাহমুদা শিরিন, আহসান উল্লাহ বাচ্চু, স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ, সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক মো. সুরুজ্জামান, বিএনপি নেতা শেখ শাহজাহান, যুক্তরাষ্ট্র যুবদলের নেতা অয়েস আহমেদ, যুক্তরাষ্ট্র জাসাসের নেতা শেখ হায়দার আলী, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, বদরুল হোসেন চৌধুরী জাকির, আনোয়ার হোসেন, রুহুল আমিন নাসির, আশরাফ হোসেন, হারুন অর রশীদ মামুন, মোস্তাক আহমেদ, আশরাফ হোসেন, সিদ্দিক হোসেন রুবেল, স্বাদুর রহমান ডিউক, আমিনুল ইসলাম, ইসতিয়াক আহমেদ রুমি, মো. আলমগীর হোসেন, শহীদুল ইসলাম আখন্দ প্রমুখ। বক্তারা বলেন, ষড়যন্ত্রমূলকভাবে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি দিতে হবে। বিরোধী দলীয় নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেফতার বন্ধের দাবি জানিয়ে তারা বলেন, রমজানের মধ্যে যদি বেগম জিয়াকে মুক্তি দেয়া না হয় তাহলে ঈদের পর ব্যাপক কর্মসূচি নিয়ে মাঠে নামবে জাতীয়তাবাদী আদর্শের সৈনিকরা। ইফতার মাহফিলে জাসাস, যুবদল, ছাত্রদল এবং বিএনপির বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে সমাবেশে বিশেষ মোনাজাতে বেগম জিয়ার আশু আরোগ্য কামনা করা হয়। সমাপনী বক্তব্যে আলহাজ্ব আবু তাহের বলেন, কেন্দ্র অনুমোদিত কমিটিকে পাশ কাটিয়ে যারা অন্য কিছু করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। বাংলাদেশে গণতন্ত্রকে মুক্ত করতে এখন সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করবে তাদের চিহ্নিত করতে হবে। ইফতার ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র জাসাসের সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ শাওন, শাহাদাৎ হোসেন রাজু, খালেদ আহমদ, মনিরুল ইসলাম, মোঃ ওবায়েদ উল্লাহ, মির্জা আজম, ওয়াদুদ খান, মোঃ মজিদ, আব্দুল্লাহ আল মামুন, মোঃ মান্নান, মোঃ সাঈদ, ফারুক আহমদ, রুকন উদ্দিন, মেহ্দী হাসান, সুমন রহমান, তারেক আহমদ, সুলতান মাছুম, ফয়ছল আহমদ, তরিকুল ইসলাম তুহিন, মারুফ আহমদ, হামিদ হোসেন, মনিকা হক, সাদিয়া আফরিন, মোঃ আনোয়ার উল্লাহ আমির, রুহেনুজ্জামান চৌধুরী, জামালুর রহমান চৌধুরী, শফিক খান, মোঃ আজম, কাদের খান, আহসান উল্লাহ বাচ্চু, হাফিজুর রহমান পিন্টু, মোঃ রাজ, সেলিম উদ্দিন, মোঃ আলম, মোঃ গাফফার প্রমুখ।



এ সম্পর্কিত খবর

জলঢাকায় বজ্রপাতে কৃষক নিহত

জলঢাকায় বজ্রপাতে কৃষক নিহত

নীলফামারী প্রতিনিধি: নীলফামারী জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের খারিজা গোলনা গ্রামে বজ্রপাতে মকবুল হোসেন (৬০) নামের

ডোমারে ছাত্রীকে ইফটিজিংয়ের অপরাধে যুবকের ৬ মাসের কারাদন্ড

ডোমারে ছাত্রীকে ইফটিজিংয়ের অপরাধে যুবকের ৬ মাসের কারাদন্ড

মহিনুল ইসলাম সুজন,ক্রাইম রিপোর্টার নীলফামারী॥ নীলফামারীর ডোমারে স্কুল ছাত্রীকে ইফটিজিংয়ের দায়ে বখাটে যুবককে ৬মাসের কারাদন্ড

বালাপাড়া ইউনিয়ন পরিষদের ৬ কোটি টাকার বাজেট ঘোষনা

বালাপাড়া ইউনিয়ন পরিষদের ৬ কোটি টাকার বাজেট ঘোষনা

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়া উপজেলার ৫নং বালাপাড়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা অনুষ্ঠান গত


ভোলায় অটোরিক্সা মটরসাইকেল সংঘর্ষে নিহত-২

ভোলায় অটোরিক্সা মটরসাইকেল সংঘর্ষে নিহত-২

ভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিন উপজেলায় অটোরিক্সা মটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে চালক মো.হাসান (১৯) ও আরোহী রাকিব

দুস্থ ও অসহায় পরিবারের মাঝে পুনাকের ঈদ সামগ্রী বিতরন

দুস্থ ও অসহায় পরিবারের মাঝে পুনাকের ঈদ সামগ্রী বিতরন

কামরুজ্জামান শাহীন,ভোলা: ভোলায় অসহায় ও হতদরিদ্র মানুষকে ঈদ সামগ্রী উপহার দিলেন জেলার পুলিশ নারী কল্যাণ

বাগবাড়ি সরকারি শিশু পরিবারের  শিশুদের মাঝে ইফতার বিতরণ

বাগবাড়ি সরকারি শিশু পরিবারের  শিশুদের মাঝে ইফতার বিতরণ

সিলেট নগরীর এক্সিস কর্পোরেশন লি. এর উদ্যোগে এতিম শিশুদের মধ্যে ইফতার বিতরণ করা হয়েছে। ২১


আদালতের মর্যাদা ক্ষুণ্ণ ও বিচার প্রভাবিত করার মতো খবর প্রত্যাশিত নয়: সুপ্রিম কোর্ট

আদালতের মর্যাদা ক্ষুণ্ণ ও বিচার প্রভাবিত করার মতো খবর প্রত্যাশিত নয়: সুপ্রিম কোর্ট

এওয়ান নিউজ: বিচারাধীন মামলার সংবাদ প্রকাশ বিষয়ে ফের বিজ্ঞপ্তি দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন। আদালতের ভাবমূর্তি

পাকিস্তান জোর করে বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

পাকিস্তান জোর করে বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

এওয়ান নিউজ: পাকিস্তানিদের জন্য বাংলাদেশের ভিসা ইস্যু বন্ধ নেই বরং এই ইস্যুতে পাকিস্তান জোর করে

রূপপুরের বিষয়ে মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা: দুদক চেয়ারম্যান

রূপপুরের বিষয়ে মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা: দুদক চেয়ারম্যান

এওয়ান নিউজ: রূপপুরের পারমাণবিক বিদ্যুৎ নির্মাণ প্রকল্পের আসবাবপত্র কেনার বিষয়ে মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদন পাওয়ার পর



আরো সংবাদ














ব্রেকিং নিউজ