বুধবার 17 জুলাই 2019 - ২, শ্রাবণ, ১৪২৬

নিউইয়র্কে জাসাসের ইফতার ও দোয়া মাহফিল

হিংসাত্মক রাজনীতির চক্রান্তে বেগম জিয়া কারাবন্দী,গণ আন্দোলনে মুক্ত : বেবী নাজনীন

১৫ মে, ২০১৯ ১৭:৫৬:৫৪

নিউ ইয়র্ক প্রতিনিধি: হিংসাত্মক রাজনীতির চক্রান্তে বেগম জিয়া আজ কারাবন্দী, গণ আন্দোলনেই তাঁকে মুক্ত করতে হবে ।

গতকাল নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে তিতাস রেষ্টুরেন্ট হলে যুক্তরাষ্ট্র জাসাসের ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।জাসাসের সমাবেশে বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনপ্রিয় সংগীতশিল্পী বেবী নাজনীন এসব কথা বলেন।

সমাবশে বেবী নাজনীন বলেন, সর্বদলীয় মানুষের আজ চাওয়া হচ্ছে দেশনেত্রী বেগম জিয়ার মুক্তি এবং তার সুস্থতা। বেগম জিয়া মুক্ত হয়ে আমাদের মাঝে ফিরে এসে আমাদের সংগঠিত করে দলের নির্দেশনা দেবেন। আমরা সেই প্রত্যাশায় আছি। তিনি বলেন, আপনারা যে যেখানে আছেন রাজপথে নামার জন্য প্রস্তুত হয়ে যান। আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করতে হবে। বেবী নাজনীন আরো বলেন, আমাদের মা, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ জেলে। মনে অনেক কষ্ট। প্রতিটি রোজায় তার সাথে কাটিয়েছি। তিনি বাইরে থাকলে আজ তার সাথেই ইফতার করতাম। বিএনপি একটি বিশাল দল। যত নীপিড়ন-নির্যাতন চলানো হোক না কেন একে শেষ করা যাবে না। এ দলের যে নীতি নির্ধারক দেশমাতা বেগম খালেদা জিয়াকেও শেষ করা যাবে না। ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের মাধ্যমে আমাদের মাকে মুক্ত করতে হবে।

বেবী নাজনীন আরো বলেন, কেন্দ্র অনুমোদিত যুক্তরাষ্ট্র জাসাস’র অনুষ্ঠানে আমি এসেছি। কেন্দ্র অনুমোদিত কমিটিকে সবাইকে মানতে হবে। না মানলে কেন্দ্রকে অশ্রদ্ধা করা হবে। যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহেরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাওছার আহমেদের পরিচালনায় এ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু।

বক্তব্যে বাবু বলেন, আজ দেশে একনায়কতন্ত্র রাষ্ট্র পরিচালনা করছে আওয়ামী লীগ। আমাদের গণতন্ত্রের 'মা' দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা অপরাধে আওয়ামী লীগ সরকার কারাগারে রেখেছে। আজ উনাকে কারাগার থেকে মুক্ত করতে আনতে বিএনপির সকল নিবেদিত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম চালিয়ে যেতে হবে। সাবেক সহ সভাপতি আনোয়ার হোসেন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে যারা পদ পদবীর জন্য রাজনীতি করে আসলে তারা বিএনপির কর্মী বা নেতা নয়। আজ যিনি বিএনপির কর্নধার সেই গণতন্ত্রের 'মা' কারাগারে। উনাকে কারাগারে রেখে আমরা ইফতার করছি কিন্তু কিছু ভুয়া স্বার্থনেষী বিএনপি নামধারী লোক প্রবাস ও দেশে নিজেদের জন্য আরাম আয়েস করে দলকে ব্যবহার করছে। তিনি আরো বলেন, এসব বাদ দিয়ে সত্যিকারের দল ও শহীদ জিয়ার আদর্শে রাজনীতি যদি করেন তবে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন গড়ে তুলুন। নয়তো ভুয়া রাজনীতি ছেড়ে দিন। নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু বলেন, যুক্তরাষ্ট্র জাসাসের কেন্দ্রের অনুমোদিত কমিটির ইফতার মাহফিলে এসে আমি সত্যি আবেগাপ্লুত। নিউইয়র্ক শহরের ব্যস্ততার মধ্যে বৃষ্টি ও কনকনে ঠান্ডা অতিক্রম করে এতো নেতাকর্মীদের আগমনেই প্রমাণ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি মানুষের ভালোবাসা আছে, থাকবে। তিনি বলেন, এই ইফতার মাহফিলে একটাই দাবি আগামী রমজান যেন দেশনেত্রী কারাগারের বাইরে করেন তার জন্য সকল ভেদাভেদ ভুলে একসাথে মুক্তি আন্দোলন গড়ে তুলুন। যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন সবুজ বলেন, এই মুহূর্তে একটাই দাবি, গণতন্ত্রের 'মা' বেগম জিয়ার মুক্তি। দেশে আজ খুন, গুম, হত্যা, ধর্ষণে ছেয়ে গেছে। কিন্তু বিচার করার কেউ নাই। যে রাষ্ট্র থেকে আজ হাজার হাজার কোটি টাকা পাচার হয়ে যায়, তাদের কোনো বিচার নাই। কিন্তু বিনা দোষে আমার নেত্রী কারাগারে। আর এটাই প্রমাণ করে বেগম জিয়া প্রতিহিংসার রাজনীতির শিকার। তিনি আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে বলেন, এই হিংসাত্মক রাজনীতি বাদ দিয়ে বেগম খালেদা জিয়ারকে মুক্তি দিন।

যুবদল কেন্দ্রিয় কমিটির সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিন ইফতার মাহফিলে আগত সকল নেতাকর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, আজ দেশের সংকটময় মুহূর্তে ও বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো উপায় নেই। যারা দলের কান্ডারি, সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে নিজেদের জন্য ভণ্ডামি রাজনীতি করে তাদের সাথে কোনো আপোষ নেই। এছাড়াও বক্তব্য রাখেন বিএনপি নেতা বাকির আজাদ, গিয়াস উদ্দিন, সৈয়দা মাহমুদা শিরিন, আহসান উল্লাহ বাচ্চু, স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ, সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক মো. সুরুজ্জামান, বিএনপি নেতা শেখ শাহজাহান, যুক্তরাষ্ট্র যুবদলের নেতা অয়েস আহমেদ, যুক্তরাষ্ট্র জাসাসের নেতা শেখ হায়দার আলী, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, বদরুল হোসেন চৌধুরী জাকির, আনোয়ার হোসেন, রুহুল আমিন নাসির, আশরাফ হোসেন, হারুন অর রশীদ মামুন, মোস্তাক আহমেদ, আশরাফ হোসেন, সিদ্দিক হোসেন রুবেল, স্বাদুর রহমান ডিউক, আমিনুল ইসলাম, ইসতিয়াক আহমেদ রুমি, মো. আলমগীর হোসেন, শহীদুল ইসলাম আখন্দ প্রমুখ। বক্তারা বলেন, ষড়যন্ত্রমূলকভাবে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি দিতে হবে। বিরোধী দলীয় নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেফতার বন্ধের দাবি জানিয়ে তারা বলেন, রমজানের মধ্যে যদি বেগম জিয়াকে মুক্তি দেয়া না হয় তাহলে ঈদের পর ব্যাপক কর্মসূচি নিয়ে মাঠে নামবে জাতীয়তাবাদী আদর্শের সৈনিকরা। ইফতার মাহফিলে জাসাস, যুবদল, ছাত্রদল এবং বিএনপির বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে সমাবেশে বিশেষ মোনাজাতে বেগম জিয়ার আশু আরোগ্য কামনা করা হয়। সমাপনী বক্তব্যে আলহাজ্ব আবু তাহের বলেন, কেন্দ্র অনুমোদিত কমিটিকে পাশ কাটিয়ে যারা অন্য কিছু করার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। বাংলাদেশে গণতন্ত্রকে মুক্ত করতে এখন সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করবে তাদের চিহ্নিত করতে হবে। ইফতার ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র জাসাসের সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ শাওন, শাহাদাৎ হোসেন রাজু, খালেদ আহমদ, মনিরুল ইসলাম, মোঃ ওবায়েদ উল্লাহ, মির্জা আজম, ওয়াদুদ খান, মোঃ মজিদ, আব্দুল্লাহ আল মামুন, মোঃ মান্নান, মোঃ সাঈদ, ফারুক আহমদ, রুকন উদ্দিন, মেহ্দী হাসান, সুমন রহমান, তারেক আহমদ, সুলতান মাছুম, ফয়ছল আহমদ, তরিকুল ইসলাম তুহিন, মারুফ আহমদ, হামিদ হোসেন, মনিকা হক, সাদিয়া আফরিন, মোঃ আনোয়ার উল্লাহ আমির, রুহেনুজ্জামান চৌধুরী, জামালুর রহমান চৌধুরী, শফিক খান, মোঃ আজম, কাদের খান, আহসান উল্লাহ বাচ্চু, হাফিজুর রহমান পিন্টু, মোঃ রাজ, সেলিম উদ্দিন, মোঃ আলম, মোঃ গাফফার প্রমুখ।



এ সম্পর্কিত খবর

বাগেরহাট নতুন জেলা প্রশাসক মামুনুর রশিদ

বাগেরহাট নতুন জেলা প্রশাসক মামুনুর রশিদ

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট: বাগেরহাটজেলা নবাগত জেলা প্রশাসক হিসেবে  কর্মস্থলে যোগদান করবেন মো. মামুনুর

সিলেট বিভাগ সড়ক পরিবহন মালিক সমিতির সভা

২৩ জুন সিলেট বিভাগ ও বি-বাড়িয়ায় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট  

২৩ জুন সিলেট বিভাগ ও বি-বাড়িয়ায় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট  

সিলেট, বি-বাড়ীয়া, হবিগঞ্জ ও সুনামগঞ্জ মালিক শ্রমিকের আয়োজন পরিবহণ শ্রমিকদের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শার্শায় মাদ্রাসা ছাত্র হত্যার প্রধান আসামী শিক্ষক হাফিজুর আটক

শার্শায় মাদ্রাসা ছাত্র হত্যার প্রধান আসামী শিক্ষক হাফিজুর আটক

বেনাপোল প্রতিনিধি:  যশোরের শার্শা উপজেলায় চাঞ্চল্যকর মাদ্রাসা ছাত্র শাহপরান হত্যা মামলার প্রধান আসামী  কাগজপুকুর হাফিজিয়া


মহিপুরে সাংবাদিক জাহিদ রিপনের রোগ মুক্তির জন্য দোয়া-মিলাদ অনুষ্ঠিত 

মহিপুরে সাংবাদিক জাহিদ রিপনের রোগ মুক্তির জন্য দোয়া-মিলাদ অনুষ্ঠিত 

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি  ঃ  মহিপুরে এটিএন বাংলা, এটিএন নিউজ, দৈনিক দেশ রুপান্তর পটুয়াখালী

রাণীশংকৈলে নেকমরদ হাটে টানা ৩ দিনে প্রায় ২'শ স্থাপনা উচ্ছেদ

রাণীশংকৈলে নেকমরদ হাটে টানা ৩ দিনে প্রায় ২'শ স্থাপনা উচ্ছেদ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে নেকমরদ হাটে টানা ৩দিনে অভিজানে প্রায় ২'শ অবৈধ স্থাপনা উচ্ছেদের

সাংবাদিকদের সহযোগিতা পেলে বরিশালকে মিনি সিঙ্গাপুরে রূপান্তরিত করবো: পানি সম্পদ প্রতিমন্ত্রী

সাংবাদিকদের সহযোগিতা পেলে বরিশালকে মিনি সিঙ্গাপুরে রূপান্তরিত করবো: পানি সম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বরিশাল: বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ


সভাপতি ইসমাঈল, সেক্রেটারি আজিজ ও কোষাধ্যক্ষ কুদ্দুস

রাজাপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচন সম্পন্ন

রাজাপুরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের নির্বাচন সম্পন্ন

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুর উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের দ্বি বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে

রাজাপুরে বিষ প্রয়োগে কবুতর ও ঘুঘুসহ অর্ধশত পাখি হত্যা!!

রাজাপুরে বিষ প্রয়োগে কবুতর ও ঘুঘুসহ অর্ধশত পাখি হত্যা!!

রহিম রেজা, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরে বিষ প্রয়োগে পোষা কবুতর ও ঘুঘুসহ অর্ধশত পাখি হত্যার

দাঁতের চিকিৎসা শেষে ফের কেবিনে খালেদা জিয়া

দাঁতের চিকিৎসা শেষে ফের কেবিনে খালেদা জিয়া

এওয়ান নিউজ: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা



আরো সংবাদ














ব্রেকিং নিউজ